ASANSOL

রানীগঞ্জে বঙ্গীয় সাক্ষরতা প্রসার সমিতির সম্মেলন

বেঙ্গল মিরর, রানীগঞ্জ, চরণ মুখার্জি : শনিবার বিকেলে রানীগঞ্জে হিল বস্তির কমিউনিটি হলে সম্পন্ন হলো বঙ্গীয় সাক্ষরতা প্রসার সমিতির রানীগঞ্জ অঞ্চল কমিটির দ্বিতীয় সম্মেলন। সাক্ষরতা সচেতনতা ও সক্ষমতা এই স্লোগানকে সামনে রেখে তারা সকলের জন্য বিদ্যালয় সুনিশ্চিতকরণ, সুশিক্ষার ব্যবস্থা গ্রহণ, শিক্ষাদান সুনিশ্চিত করার দাবি, শিক্ষা বিস্তারে স্কুলছুট কমানোর দাবি, শিক্ষার অসম্পূর্ণতা দূর করা ও সমস্ত এলাকায় শিক্ষার প্রসার ঘটানোর পরিকল্পনা করার দাবি তুলেছেন এদিনের
সম্মেলনের মধ্যেই।

সংগঠনের নেতৃত্ব নিয়োগের দাবি বর্তমানে কর্ণার প্রভাবে স্কুল ছুটের সংখ্যা ব্যাপকভাবে বেড়ে গেছে আর তার ফলে এক বিশাল সংখ্যক মানুষজন শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছেন তাই শিক্ষা বিস্তারের লক্ষ্যে সেতু পাঠক্রম বা ব্রিজ কোর্স চালু করার প্রয়োজন রয়েছে তা অবিলম্বে কেন্দ্র ও রাজ্য সরকারের মাধ্যমে চালু করার দাবি তুলেছেন তারা। শনিবারের এই সম্মেলনে বিশেষ ভাবে উপস্থিত থাকতে দেখা যায় শিক্ষাবিদ দুলাল কর্মকার সংগঠনের জেলা সভাপতি তপন মন্ডল, সংগঠনের অঞ্চল কমিটির সম্পাদক হীরক গাঙ্গুলী, সভাপতি সুনীল খান্ডেলওয়াল প্রমুখ।

উল্লেখ্য এদিনের এই দ্বিতীয় সম্মেলনে 19 সদস্যের এক কমিটি গঠিত হয় যেখানে এবারও অঞ্চল কমিটির সম্পাদক হিসেবে সর্বসম্মতিক্রমে নির্বাচিত হন হীরক গাঙ্গুলী সেখানেই সভাপতি হিসেবে নির্বাচিত হন সুনীল খান্ডেলওয়াল।

Leave a Reply