ASANSOL

জেলাশাসক, পুলিশ কমিশনার সহ আধিকারিকদের সঙ্গে বৈঠকে কমিশনের পর্যবেক্ষকরা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ২৬ মার্চঃ আসানসোল লোকসভা উপনির্বাচনের জন্য নির্বাচন কমিশন ৫ জন পর্যবেক্ষক বা অবজারভার নিয়োগ করলো। তারমধ্যে একজন পুলিশ পর্যবেক্ষক। রয়েছেন একজন এক্সপেনডিচার বা আয় ব্যয়ের পর্যবেক্ষক। আসানসোল লোকসভা উপনির্বাচনের জন্য ৩ জন জেনারেল অবজারভার বা সাধারণ পর্যবেক্ষক নিয়োগ করেছে নির্বাচন কমিশন। কে মহেশ ( আইএএস) সাধারণ পর্যবেক্ষকের দায়িত্বে রয়েছেন পান্ডবেশ্বর ও রানিগঞ্জ বিধান সভা কেন্দ্র। অরবিন্দ আগরওয়াল সাধারণ পর্যবেক্ষক হিসাবে দায়িত্বে রয়েছেন আসানসোল (দক্ষিণ), আসানসোল ( উত্তর) ও কুলটি বিধান সভার। বারাবনি ও জামুড়িয়ায় সাধারণ পর্যবেক্ষকের দায়িত্বে রয়েছেন কে শ্রীনিবাসন।


আইপিএস সুনীল কুমারকে আসানসোল লোকসভার সাতটি বিধান সভার পুলিশ পর্যবেক্ষক করা হয়েছে। সঞ্জয় কুমার হয়েছেন এক্সপেনডিচার পর্যবেক্ষক। বৃহস্পতিবার মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন ছিলো। শুক্রবার জমা হওয়া মনোনয়ন পত্রগুলি স্ক্রুটিনি করা হয়েছে। সোমবার দুপুর তিনটে পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহার করা যাবে। তারপর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশিত হবে।
শনিবার বিকেলে পশ্চিম বর্ধমানের জেলাশাসকের কার্যালয়ে আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার কনফারেন্স হলে একটি বৈঠক করেন নির্বাচন কমিশনের নিযুক্ত পর্যবেক্ষকরা। সেই বৈঠকে পশ্চিম বর্ধমানের জেলাশাসক তথা আসানসোল লোকসভার রিটার্নিং অফিসার বা আরও এস অরুণ প্রসাদ, আসানসোল দূর্গাপুরের পুলিশ কমিশনার এন সুধীর কুমার নীলকান্তম, জেলার সব অতিরিক্ত জেলাশাসক সহ নির্বাচনের দায়িত্বে থাকা পুলিশ ও প্রশাসনের অফিসাররা ছিলেন। এই বৈঠকে পুলিশ ও সাধারণ পর্যবেক্ষকরা নির্বাচন সুষ্ঠু ভাবে করার জন্য কি কি করতে হবে, তার নির্দেশ দেন।


জানা গেছে, পর্যবেক্ষকরা বার্ণপুরের ইস্কো কারখানার অতিথিশালায় থাকবেন। কারোর কোন অভিযোগ বা কিছু বলার থাকলে তারা সেই অতিথিশালায় গিয়ে নির্দিষ্ট সময়ে দেখা করতে পারেন। প্রতিদিন সন্ধ্যা ছটা থেকে সাতটা পর্যন্ত এক্সপেনডিচার পর্যবেক্ষকের দেখা করা যাবে। একইভাবে প্রতিদিন সকাল দশটা থেকে এগারোটা পর্যন্ত পুলিশ ও সাধারণ পর্যবেক্ষকের সঙ্গে সাক্ষাৎ করা যাবে।

Leave a Reply