Bengali NewsRANIGANJ-JAMURIA

রানীগঞ্জ পুলিশ মেয়েদের অভিনব কায়দায় পাচার করার অভিযোগে ৪ ব্যক্তিকে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার করল

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ: ( Asansol Raniganj News Today ) এবার আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের রানীগঞ্জ থানার পুলিশ কুমোর বাজার এলাকার, গোয়াল বাঁধ পাড়া অঞ্চল থেকে মেয়েদের অভিনব কায়দায় বাইরে পাচার করার ( Human Trafficking ) অভিযোগে উত্তরপ্রদেশের 4 ব্যক্তিকে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার করল। জানা গেছে উত্তরপ্রদেশের সমাল জেলার ঘিনোনর থানার, বাসিয়া গ্রামের বাসিন্দা বছর 31 এর হুকুম সিং ওরপে সুগ্রীব, বছর একুশের ভগবান দাস, বছর 28 এর রাধেশ্যাম সিংহ ও বছর চল্লিশের পাপ্পু যাদব কে রানীগঞ্জ থানার পুলিশ সোমবার সকালে কুমোর বাজার এলাকা থেকে মেয়ে পাচারের অভিযোগে গ্রেপ্তার করে।

তারা এদিন ওই এলাকার এক বস্তি অঞ্চলে, গরিব এক বস্তির মেয়েকে বিয়ে দেওয়া হবে এই অছিলায় রানীগঞ্জ এলাকা থেকে মেয়ে পাচার করার উদ্দেশ্যে হাজির হয়েছিল বলে জানা গেছে। আর এই খবর পুলিশ প্রশাসনের কাছে গোপনে পৌঁছে যাওয়ার পরই পুলিশের বিশেষ উদ্ধারকারী দল তড়িঘড়ি ওই বস্তি এলাকায় পৌঁছে এই চার ব্যক্তি কে আটক করে ধৃতদের কাছে একটি আগ্নেয়াস্ত্রসহ বেশকিছু নথিপত্র পায় পুলিশ। জানা গেছে এই সকল ব্যক্তিরা এলাকার বেশ কিছু বস্তি অঞ্চলে গরীব অসহায় মানুষদের দারিদ্রতার সুযোগ নিয়ে তাদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে বাইরের ভিন রাজ্যে পাচার করে। তাদের বিয়ে দেওয়া হবে অবস্থাসম্পন্ন বাড়িতে এই সমস্ত দাবি করে তারা কম বয়সী মেয়েদের বিভিন্ন উদ্দেশ্যে ভিন রাজ্যে চালান করে দেয় বলেই জানা গেছে।

এই পাচার চক্রের মধ্যে বেশ কিছু মহিলাও জড়িত রয়েছে বলেই জানতে পেরেছে পুলিশ। জানা গেছে এই পাচারকারী দলের সদস্যরা এবার রানীগঞ্জের বস্তি এলাকায় এক পরিবারের পুরুষ সদস্যের মৃত্যুর পর তার বাড়ির আত্মীয় স্বজনদের সঙ্গে যোগাযোগ করে তার বাড়ির এক নাবালিকা মেয়েকে বিয়ে করানোর উদ্দেশ্যে ধানবাদে নিয়ে যাওয়ার জন্য উদ্যোগ নিচ্ছিল, সেসময় সেই মেয়ে বিয়ে না করার জন্য বেঁকে বসলেন পাচার চক্রের সমস্ত পর্দা ফাঁস হয়ে যায়।

সোমবার এই খবর পুলিশ প্রশাসনের কাছে পৌছানোর পরই পুলিশের বিশেষ নজরদারি দল কুমোর বাজারের গোয়াল বাঁধ পাড়া অঞ্চলে পৌঁছে অতর্কিতে হানা দিয়ে ওই চার ব্যক্তিকে গ্রেফতার করে। তাদের কাছে থেকে একটি আগ্নেয় অস্ত্র পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। এই ঘটনায় আর কারা কারা জড়িত এই ঘটনার জাল কতদূর পর্যন্ত বিস্তৃত তা জানার জন্য লাগাতার জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ। পুলিশ প্রশাসনের প্রাথমিক অনুমান এই পাচার চক্রের সঙ্গে ভিন রাজ্যের মানুষ পাচারকারীদের একটি যোগ সূত্র রয়েছে।

Leave a Reply