ASANSOL

উচ্চ মাধ্যমিকের জন্য কমিশনের নির্দেশ অমান্য, অগ্নিমিত্রা পালের প্রচারে মাইক বন্ধ করলো পুলিশ

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৩১ মার্চঃ উচ্চ মাধ্যমিক পরীক্ষার জন্য জাতীয় নির্বাচন কমিশনের নির্দেশ ছিল ৩০ মার্চ বুধবার রাত আটটার পর থেকে আসানসোল লোকসভা উপনির্বাচনের প্রচারে মাইক ব্যবহার করা যাবে না। এই নির্দেশ বলবৎ থাকবে আগামী ৫ এপ্রিল রাত আটটা পর্যন্ত। এই সময়ের মধ্যে মাইক দিয়ে নির্বাচনী প্রচার করা যাবে না। বৃহস্পতিবার সেই নির্দেশ অমান্য করার অভিযোগ উঠলো আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে। সঙ্গে সঙ্গে এদিন অগ্নিমিত্রা পালের প্রচারে মাইক বন্ধ করে পুলিশ।


বৃহস্পতিবার আসানসোল দক্ষিণ বিধান সভার ডামরা থেকে মহিশীলা কলোনীর দিকে বিজেপি প্রার্থীর রোডশো যাচ্ছিল মাইক বাজিয়ে। সেই সময় পুলিশ এসে কমিশনের নির্দেশনামার কথা জানান প্রার্থীকে। এরপরেই তার রোড শোয়ে থাকা দুটি গাড়ির মাইক ও বক্স বন্ধ করে দেওয়া হয়। এই ঘটনার পরেই অগ্নিমিত্রা পালকে দেখা যায় হ্যান্ড মাইক নিয়ে প্রচার করতে।

এই বিষয় অগ্নিমিত্রা পাল বলেন, আমার জানা ছিল না উচ্চমাধ্যমিক পরীক্ষার কত ঘন্টা আগে থেকে মাইক বন্ধ করতে হবে। এই নিয়ে কোনও নির্দেশনামা আমার কাছে আসেনি। বিষয়টি জানার পরেই মাইক বন্ধ করে দিয়েছি বলে পদ্ম প্রার্থীর দাবি।


তৃণমূল কংগ্রেসে পক্ষ থেকে দলের প্রার্থীর ইলেকশন এজেন্ট তথা আসানসোল পুরনিগমের পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় এই ঘটনায় তীব্র নিন্দা করেন। তার দাবি, নিয়মভাঙা ঐ দলের পুরানো কালচার। অথচ ওরাই আবার পাল্টা অভিযোগ জানায় তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। আমরা দলের তরফে নির্বাচন কমিশনে অভিযোগ জানাবো।

Leave a Reply