ASANSOL

আসানসোলে ভোটের আগে সতর্কতা, অশান্তি ও অপরাধ আটকাতে বাংলা ও ঝাড়খণ্ড পুলিশের কো-অর্ডিনেশন বৈঠক

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : ( Asansol Latest Bengali News ) আসানসোলে পশ্চিম বর্ধমান জেলা সার্কিট হাউসে আসানসোল লোকসভা উপনির্বাচনকে সামনে রেখে শনিবার সকালে বাংলা ও ঝাড়খণ্ড পুলিশের মধ্যে একটি কো-অর্ডিনেশন বা সমন্বয় বৈঠক হয়। এই বৈঠকে আসানসোল দূর্গাপুরের পুলিশ কমিশনার সুধীর কুমার নীলকান্তম ছাড়াও উপস্থিত ছিলেন বাংলা সীমান্ত লাগোয়া ঝাড়খণ্ডের সীমান্তবর্তী ধানবাদ ও জামতাড়া জেলা পুলিশের ডিআইজি, এসপি, এসএসপি ও এসআরপি পদমর্যাদার আধিকারিকরা। এদিনের এই কোঅর্ডিনেশন বৈঠক এছাড়াও ছিলেন, ঝাড়খন্ডের দুই জেলায় ওসি, আসানসোল লোকসভা কেন্দ্রের অধীন আসানসোল দূর্গাপুর পুলিশের আধিকারিক, বিভিন্ন থানার ওসি, পূর্ব বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া ও বীরভূমের অফিসাররা।


বৈঠকের পরে আসানসোল দূর্গাপুরের পুলিশ কমিশনার জানান, আসানসোল লোকসভা উপনির্বাচনকে সামনে রেখে বাংলা ও ঝাড়খণ্ড সীমান্ত এলাকায় নজরদারি নিয়ে জামতাড়া ও ধানবাদ জেলার পুলিশ ও প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক হয়েছে। দুই রাজ্যের পুলিশ আধিকারিকদের মধ্যে অপরাধ ও অপরাধী নিয়ে তথ্য আদান-প্রদান করা হয়েছে। বাংলার দিকে নাকা পয়েন্ট করে চেকিং চলছে। তাতে বেআইনী টাকা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। ঝাড়খণ্ডের দিকেও যাতে এই নাকা চেকিং চলে, তারজন্য বলা হয়েছে।


কমিশনার আরো জানান, বর্তমানে আসানসোল লোকসভা কেন্দ্রের মধ্যে ২১ টি নাকা পয়েন্ট রয়েছে। উপ নির্বাচনের আগে সীমান্তে আরো কতটা নজরদারি বাড়ানো হবে তানিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। উপনির্বাচনের দুদিন আগে থেকে বাংলা ঝাড়খণ্ড সীমান্ত এলাকায় আরো নজরদারি বাড়ানো হবে বলে আমরা আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি।

Leave a Reply