ASANSOL

ঝালদার কংগ্রেস কাউন্সিলর খুনের ঘটনায় সিবিআই তদন্ত, হাইকোর্টের নির্দেশকে স্বাগত বিরোধী দলনেতার

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত,  আসানসোল : পুরুলিয়ার ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর খুনের ( Tapan Kandu Murder Case ) ঘটনায় সিবিআই ( CBI ) তদন্তের জন্য সোমবারই হাইকোর্ট ( Calcutta Highcourt ) নির্দেশ দিয়েছে। আসানসোল লোকসভা উপনির্বাচনে দলের প্রার্থী অগ্নিমিত্রা পালের প্রচার করতে আসানসোলে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে, হাইকোর্টের সেই রায়কে স্বাগত জানালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ( Suvendu Adhikari )


তিনি সরাসরি বলেন, এই ঘটনায় নবান্ন থেকে ঝালদা আইসি সব যুক্ত। এই ঘটনায় আসল তথ্য যাতে বেরিয়ে না আসে তারজন্য সিট করা হয়েছে। সিবিআই তদন্ত করায় সব এবার বেরোবে। এদিন এক সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন রাজস্থান ও উত্তর প্রদেশ থেকে আসছে গরুর গাড়ি ও অসম থেকে আসছে কয়লা। এই কথার কটাক্ষ করে শুভেন্দু বলেন,  অপদার্থ রাজ্যের পুলিশ মন্ত্রী। এইসব জানলে উনি আটকে দিচ্ছেন না কেন ? উত্তর প্রদেশ থেকে গরু আসে গোশালার জন্য। আর যে গরু বাংলাদেশে পাচার হয় তা তোলামূল পার্টির তোলাবাজির জন্য। উনার পরিবারের সবাই এর সঙ্গে জড়িত।


মুখ্যমন্ত্রীর মানুষ মেরে বিরোধীরা নবান্ন অভিযান করার প্রসঙ্গে শুভেন্দু প্রশ্ন তুলে বলেন, ভাদু শেখকে কে মেরেছে ? বিরোধীরা মানুষ মারতে যাবে কেন ?  ওরা নিজেরা নিজেরাই মারামারি করে মরছ। ভাদু শেখ, আনারুল এরা কারা ? এরা তো সব তৃণমূল। এখানে বিরোধী এলো কোথা থেকে ?
বিজেপির কথায় কেন্দ্র সরকার ইডি ও সিবিআই দিয়ে রাজ্যকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করার মুখ্যমন্ত্রীর অভিযোগকে উড়িয়ে দিয়ে শুভেন্দু বলেন,  উনি বিচলিত। কোন ঘটনায় কেন্দ্র সরকার সিবিআই তদন্তের নির্দেশ দেয়নি। হাইকোর্ট বা সুপ্রিম কোর্টের নির্দেশে সিবিআই তদন্ত নেমেছে। রাজ্যের বিরোধী দলনেতা সহ সাতজন বিধায়কের মুখ বন্ধ করার জন্য তাদেরকে সাসপেন্ড করা হয়েছে। সাত বিধায়ক বিধানসভায় ঢুকতে পারবে না এক বছর। যা দেশের কোন রাজ্যে কোনদিনই হয়নি। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তর কোরিয়ার শাসককে হার মানিয়েছেন। সিবিআই ও ইডিকে চ্যালেঞ্জ করে বিচার ব্যবস্থাকেই উনি চ্যালেঞ্জ করছেন।

Leave a Reply