ASANSOL

আসানসোলে বাসন্তী পুজোর জমজমাট

মহিলাদের দ্বারা পরিচালিত আসানসোলের সুমথপল্লীর বাসন্তী পুজোর উদ্বোধন করলেন মন্ত্রী মলয় ঘটক

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : আগামী ১২ ই এপ্রিল আসানসোল লোকসভা উপনির্বাচনকে লক্ষ্য করে আসানসোলে বাসন্তী পুজোর জমজমাট পরিবেশের রং কিছুটা হলেও ফিকে। বৃহস্পতিবার সন্ধ্যায় আসানসোল কর্পোরেশনের ৪৮ নং ওয়ার্ডের সুমথপল্লী দুর্গামন্দিরে মহিলাদের দ্বারা পরিচালিত বাসন্তী পূজার শুভ উদ্বোধন করলেন আসানসোল উত্তরের বিধায়ক তথা রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী মলয় ঘটক। সঙ্গে ছিলেন আসানসোল মিউনিসিপাল কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় এবং ওয়ার্ডের কাউন্সিলর গুরুদাস চ্যাটার্জি ওরফে রকেট।

আসানসোলে বাসন্তী পুজোর জমজমাট

ওই অনুষ্ঠানে উপস্থিত পুজোর মহিলা সদস্যাদের এবং উপস্থিত এলাকাবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী মলয় ঘটক বলেন,  আমি প্রতিবারই এই পুজোয় থাকার চেষ্টা করি মহিলাদের দ্বারা এই পুজোর আয়োজন করা হয়। বর্তমানে দেখতে পাওয়া যাচ্ছে বিভিন্ন জায়গায় মহিলা পরিচালিত পুজোর বেড়ে চলেছে যা সমাজের জন্য একটি ইতিবাচক দিক। কল্যাণপুর থেকে শুরু করে সিম্ফনির পাশপাশি  সুমথপল্লীতে এই বাসন্তী পূজোর আয়োজন দেখে ভালই লাগছে। পুজো একটি মিলনক্ষেত্র। আপনারা এই পুজোকে আরো এগিয়ে নিয়ে যান এটাই কামনা করি।

এছাড়া আসানসোল মিউনিসিপাল কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, আপনাদের সারা বছরের ঐকান্তিক প্রচেষ্টায় এই পুজোর উদ্বোধন আমার ও এলাকার কাউন্সিলর গুরুদাস চ্যাটার্জীর উপস্থিতিতে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক করলেন। আমিও প্রত্যেকবার আমন্ত্রণ পাই কিন্তু ব্যস্ততার মাঝে সব সময় আশা হয়ে ওঠে না তার জন্য আমি ক্ষমাপ্রার্থী। মায়ের আরাধনার এত সুন্দর আয়োজন , আন্তরিকতা দেখে খুব ভালো লাগছে। আপনারা প্রত্যেকে ভাল থাকুন সুস্থ থাকুন এটাই প্রার্থনা করব।

এদিকে এলাকার কাউন্সিলর গুরুদাস চ্যাটার্জী বলেন, উপনির্বাচনের প্রচার এর চূড়ান্ত ব্যস্ততার মধ্যেও এলাকাবাসীর বিশেষত মহিলাদের এই উদ্যোগের কথা শুনে এবং তাদের আমন্ত্রণ পেয়ে একটু দেরিতে হলেও এই উদ্বোধন অনুষ্ঠানে থাকতে পেরে ভালো লাগছে। বরাবরই এই পুজোর পাশে থেকেছি এবং ভবিষ্যতেও থাকবো।বস্তুত উল্লেখ্য, এইবার ওই  মহিলাদের দ্বারা আয়োজিত বাসন্তী পূজার চতুর্থ তম বর্ষ। বাসন্তী পুজোর উদ্বোধন কে উপলক্ষ করে ওই এলাকার বাসিন্দাদের মধ্যে যথেষ্ট উৎসাহ লক্ষ্য করা যায়।

আসানসোল মহাবীর স্থানে এবার বাসন্তী পূজোর ১৭ তম বছর, এখানে পূজো নিয়ে ভক্তদের মধ্য়ে দেখা যাছে উল্লাস। পূজোয় উপস্থিত ছিলেন অরুণ শর্মা, সোমনাথ গরাই প্রমুখ। বার্নপুরের খেয়ালী ক্লাবোর পক্ষ থেকেও বাসন্তী পুজোর আয়োজন করা হয়েছে। চিনাকুড়ি ১/২ নং
কোলিয়ারীর ম্যানাজার কুমার সাহেব বাসন্তী পূজার উদ্বোধন করলেন। সঙ্গে ছিলাম পূজা কমিটির সদস্যরা ও চিনাকুড়ির সকল বাসিন্দারা।

Leave a Reply