ASANSOL

আসানসোলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই, বললেন উপনির্বাচনে গুন্ডামি চলবে না

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায়: কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই আসানসোল লোকসভা উপনির্বাচনের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পলের সমর্থনে প্রচারে এসেছিলেন। সেই সময় তিনি বৃহস্পতিবার রাতে একটি সাংবাদিক সম্মেলন করেন এবং বলেন যে আগামী উপনির্বাচন ১২ ই এপ্রিল। নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের পক্ষ থেকে এখানে এত ভালো নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে । যে পরিমাণ আধা সামরিক ( Para Military) বাহিনী নির্বাচন কমিশনের প্রয়োজন কেন্দ্র স্বরাষ্ট্র মন্ত্রক সেটি দেওয়ার ব্যবস্থা করেছে। নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী এখানে কোনো গুন্ডামি বা অপপ্রচার চলবে না। তিনি বার্নপুর রোডে বিজেপি আসানসোল উত্তর মণ্ডল ৩-এর অফিসে সাংবাদিকদের সাথে কথা বলছিলেন, এই সময় তাঁর সঙ্গে ছিলেন বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল ও বিজেপি নেতা কৃষ্ণেন্দু মুখার্জি।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই বলেন, ভোট শান্তিপূর্ণভাবে হবে। আইন ও নির্বাচন কমিশনের হাত লম্বা। গুন্ডারা ভাবলে এখানে পাখি মারতেও পারবে না। এখানে কোনো গুন্ডামি চলবে না। বেসরকারিকরণ নিয়ে সাংবাদিকদের করা প্রশ্নে তিনি বলেন যাদের বলার তারা এমনটাই বলবেন। সরকার এমন কিছু নিয়েই চলছে যা বেশি ক্ষতির মুখে। তাই জিনিষ বাঁচিয়ে রাখার জন্য সরকারের বোঝা হয়ে না হয়ে যায়।

কর্মসংস্থান বজায় রাখতে, উৎপাদন চালু রাখতে ক্ষতির মুখে পড়ে যাওয়া সংস্থাকে বেসরকারি হাতে দেওয়া হচ্ছে। শিল্প চললে, তাদের করের টাকায় গরীবদের ঘর বানাবে, আয়ুষ্মান যোজনা চলবে। দরিদ্ররা সামাজিক প্রকল্পের সুবিধা পাবেন। দেশ থাকবে স্বনির্ভর। ভাল শিল্প বন্ধ হয়ে যাওয়ার চাইতে চলতে থাকুক। উৎপাদনের সাথে সাথে কর্মসংস্থান চলতে থাকবে।

একই সঙ্গে মুদ্রাস্ফীতি সম্পর্কে তিনি বলেন, এটা নির্ভর করে যাতায়াত ব্যবস্থার ওপর। দুই দেশের মধ্যে যুদ্ধ চলছে। ক্ষতিগ্রস্ত হয়েছে যান চলাচল। এটা সবাই জানে। একই সঙ্গে তিনি বলেন, দেশের ৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন দেওয়া হচ্ছে। এটা মোদি সরকারের উপহার। দেশের হাজার হাজার শিক্ষার্থী ও মানুষকে নিরাপদে ইউক্রেন থেকে দেশে ফিরিয়ে নিয়ে আসা হয়েছে। যুদ্ধ শেষ হলে দেশের পরিস্থিতির উন্নতি হবে।

Leave a Reply