ASANSOL

দিদি ও মোদির মধ্যে অশুভ রাজনৈতিক আঁতাত, কটাক্ষ অধীর চৌধুরীর

প্রখর রোদে প্রার্থী প্রচারে মিছিলে হাঁটলেন

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত , আসানসোল, ১০ এপ্রিলঃ দিদি ও মোদির মধ্যে রয়েছে একটা অশুভ রাজনৈতিক আঁতাত। দুজনের লক্ষ্য একটাই। মোদির লক্ষ্য কংগ্রেস মুক্ত ভারত। আর দিদির লক্ষ্য বাংলায় কংগ্রেসকে খতম করা। তার সবচাইতে বড় প্রমান হলো গোয়া বিধান সভা নির্বাচন। সবাই জানতো সেখানে কংগ্রেস জিতবে। কিন্তু সেখানে দিদি গিয়ে বিজেপিকে জিতিয়ে দিলো। রবিবার আসানসোল লোকসভা উপনির্বাচনের প্রচারের শেষ দিন দলের প্রার্থী প্রসেনজিৎ পুইতুন্ডির সমর্থনে প্রচার করতে এসে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একসূত্রে গেঁথে এমনই মন্তব্য করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।


এদিন সকালে এগারোটার পরে আসানসোলের জিটি রোডের ভগৎ সিং মোড় সংলগ্ন এজি চার্চ স্কুলের সামনে থেকে প্রদেশ কংগ্রেস সভাপতির নেতৃত্বে একটি মিছিল শুরু হয়। ৪২ ডিগ্রি তাপমাত্রায় প্রখর রোদের মধ্যে প্রায় ৩ কিলোমিটার রাস্তা পার করে সেই মিছিল আসানসোল পুরনিগমের সামনে এসে শেষ হয়। প্রার্থী ছাড়াও মিছিলে ছিলেন জেলা সভাপতি দেবেশ চক্রবর্তী।


মিছিল শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রদেশ কংগ্রেসের সভাপতি বলেন, মোদি দেশকে লুঠ করছেন, আর দিদি প্রদেশকে। ডিউটি বসিয়ে রোজগার বাড়িয়ে চলেছে মোদি সরকার। আর ভ্যাটের নামে দিদি আয় করছে। তাতেও দিদির জমানায় রাজ্যের বাংলার ঋণের পরিমাণ সাড়ে ৫ লক্ষ্য কোটি টাকা। শ্রীলঙ্কার মতো অর্থনৈতিক অবস্থা হয়েছে বাংলার। সরকারই বলছে, আগামী দিনে সরকারি কর্মীদের বেতন ঠিক মতো দেওয়া যাবে কিনা। একটা কথা পরিষ্কার মোদি ও দিদি থাকলে দেশ ও বাংলায় কোন শুভ কাজ হবেনা।


অধীর চৌধুরী এদিন তৃনমুল কংগ্রেসের প্রার্থীকে ” বহুরূপী সিনহা ” বলেও কটাক্ষ করেন। তিনি বলেন, ওনাকে গুগলের মাধ্যমে ট্র্যাকিং করে নজর রাখতে।কোন সময় বিজেপি নেতা, কখন কংগ্রেসের নেতা ও এখন তৃনমুল কংগ্রেসের নেতা। তাই তাকে নিয়ে মন্তব্য না করাই ভালো। আসানসোলের মানুষদের বলবো, নিজেরা ভাবনাচিন্তা করে ভোট দেবেন। প্রদেশ কংগ্রেসের সভাপতি বাংলার বর্তমান আইনশৃঙ্খলার প্রশ্নে বলেন, ভয়ংকর অবস্থা। খুন ও ধর্ষণের মতো অপরাধ বেড়েই চলেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চুপ করে আছেন। আসানসোল লোকসভা উপনির্বাচনকে পুর ও পঞ্চায়েত ভোটের সঙ্গে তুলনা করেন তিনি। তার অভিযোগ, পুলিশ তৃনমুল কংগ্রেসের মস্তানদের সহযোগীতা করতে কংগ্রেসের প্রচারে বাধা দিচ্ছে।

Leave a Reply