RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে টাকা ধার না দেওয়ায় হামলা চালানোর অভিযোগ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জঃ  টাকা ধার না দেওয়ায় এক গৃহস্থের পরিবারে হামলা চালানোর অভিযোগ উঠল খনি শহর রানীগঞ্জে। শুক্রবার রাত্রে রানীগঞ্জের 91 নম্বর ওয়ার্ডের লায়েক বাঁধ, সন্ন্যাসী মন্দিরের সামনে এক গৃহস্থের বাড়িতে তারই প্রতিবেশীর দ্বারা, বাড়িতে ভাঙচুর চালিয়ে নগদ টাকা লুট করে বাড়ির সদস্যদের হামলা চালানোর সাথেই, মহিলাদের ওপর নির্যাতন চালানোর অভিযোগ উঠল। এদিনের এই ঘটনায় দুই পরিবারের মোট চারজন সদস্য সংঘর্ষে জড়িয়ে আহত হয়, পুলিশ এই হামলার ঘটনায় যুক্ত থাকার অভিযোগে দুই পরিবারের 4 সদস্যকে গ্রেপ্তার করেছে বলেই জানা গেছে।

ঘটনা প্রসঙ্গে পুনম দেবী অভিযোগ করেন তিনি দেশের বাড়ির জমি বিক্রি করে প্রায় দু লক্ষ টাকার বেশি টাকা পেয়েছিলেন, সেই টাকার মধ্যে থেকে প্রায় দেড় লক্ষ টাকার মতো টাকা, তিনি এক ব্যক্তির কাছে ধার হিসেবে গাড়ি কেনার জন্য নিয়ে থাকায় সেই টাকা তিনি ফেরত করে দেন। এরপর হাতে বেশ কিছু নগদ টাকা থাকার কথা প্রতিবেশী বাড়ির দিনা নোনিয়া ও তার লোকজন জানতে পারার পর তার কাছে 50 হাজার টাকা ধার চাইতে থাকে, পুনম দেবী সেই টাকা দিতে না চাইলে বেশ কয়েকদিন ধরেই তাদেরকে নানানভাবে গালমন্দ দিতে থাকে ওই পরিবারের সদস্যরা বলে অভিযোগ করেন তিনি। শুক্রবার রাতে তাদের অশান্তি চরমে ওঠে, অভিযোগ অশান্তির বিষয় লক্ষ্য করে তার ছেলে বাদল সিং তাদের সাথে কথা বলতে গেলে ওই পরিবারের সদস্যরা তাদের উপর চড়াও হয়ে যায়, এই ঘটনায় সময় সেই মুহূর্তে নুনিয়া পরিবারের মহিলা সদস্য আশা নুনিয়ার মাথা লক্ষ্য করে কেউ পাথর ছুঁড়লে মাথায় আঘাত পান আশা দেবী, এই বিষয়টি লক্ষ্য করে নুনীয়া পরিবারের সদস্যদের বেশ কিছু মানুষজন পুনম দেবীর বাড়িতে চড়াও হয়, তারা বাড়ির মধ্যে ভাঙচুর চালানোর পাশাপাশি তাদেরকে মারধর করে তাদের বাড়ির মধ্যে থাকা নগদ 50 হাজার টাকা নিয়ে চম্পট দেয় বলে অভিযোগ করেন পুনম দেবী ।

এই ঘটনা ও উত্তেজনাময় পরিস্থিতি খবর রানীগঞ্জ থানার পুলিশ পাওয়ার পরপরই ঘটনাস্থলে পুলিশের বিশাল বাহিনী পৌঁছে উভয়পক্ষের চার সদস্যকে গ্রেপ্তার করে। যদিও যাদের বিরুদ্ধে এই অভিযোগ সেই নুনিয়া পরিবারের সদস্য আশা নুনীয়ার দাবি তাদের ওপর মিথ্যে অভিযোগ আনা হচ্ছে, তাদের পরিবারের কোনো সদস্য এরকম কোন টাকা পয়সায় কারো কাছে চাইতে যায়নি, আর তারা কোন মহিলা সদস্যের সঙ্গে দুর্ব্যবহার করে নি, তাদের পরিবারের সদস্যরা শুধুমাত্র পুনম দেবীর ছেলে বাদল সিংকে কেন গালমন্দ করছে বলে জানতে চাইলে তারা অতর্কিতে তাদের ওপর হামলা চালায়, এর পাশাপাশি তারা রেল লাইনের পাথর দিয়ে তার মাথায় আঘাত করে , এই ঘটনার সঙ্গে টাকা ধার চাওয়া বা মহিলাদের ওপর নির্যাতন করার অভিযোগ পুনম দেবী যেভাবে করে চলেছেন তা একেবারেই মিথ্যে বলেই দাবি করেন তিনি। শনিবার রানীগঞ্জ থানার পুলিশ দুই পরিবারের সদস্যদের কাছে লিখিত অভিযোগ পেয়ে সেই অভিযোগের প্রেক্ষিতে 5 ব্যক্তিকে গ্রেপ্তার করে বলে জানা গেছে। শুক্রবারের এই উত্তেজনাময় পরিস্থিতি যে চারজন আহত হয় তাদের স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয় বলে জানা গেছে।

Leave a Reply