ASANSOLPANDESWAR-ANDAL

জল কষ্টে পথ অবরোধ করে বিক্ষোভ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ: মাসখানেক আগেই বাড়ি বাড়ি পানীয় জলের সংযোগ দেওয়ার জন্য লেগে গেছে জলের কল, সরকারি প্রকল্পের জল বাড়ি বাড়ি পৌছাবে এই উদ্দেশ্যেই খান্দরা পঞ্চায়েতের পক্ষ থেকে এই কল লাগানোর উদ্যোগ নেওয়া হয়। কিন্তু সেসব আজ বিশবাঁও জলে প্রবল গ্রীষ্মের দাবদাহে মাঝে প্রবল জল কষ্টে এবার পথ অবরোধে নামল খান্দরা পঞ্চায়েতের এলাকার বাসিন্দারা।

মঙ্গলবার তারা বিকেল চারটা থেকে অন্ডাল উখড়া রোডে জলের পাত্র রেখে বিক্ষোভ দেখাতে থাকে এদিন খান্দরা ক্যাম্প পাড়া এলাকার বাসিন্দাদের দাবি এলাকাটি কয়লা অঞ্চল হওয়ায় পুকুর পর্যাপ্ত জল নেই, সবদিকেই জলস্তর নেমেছে অনেকটাই। বাড়ির ব্যবহার্য জল টুকু পাওয়ার জন্য যেতে হয় দূর-দূরান্ত থেকে জল আনতে মঙ্গলবার এই অভিযোগ করে তারা অবিলম্বে জল-সরবরাহ সঠিক ব্যবস্থা করার দাবি তুলে প্রায় এক ঘন্টা ধরে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে।

মঙ্গলবার এই বিক্ষোভের খবর পাওয়ার পরপরই অন্ডালের উখড়া ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভকারীদের জল পরিষেবা যাতে আগামীতে স্বাভাবিক হয় সেজন্য সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে কথা বলে ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বস্ত করলে স্বাভাবিক হয় পরিস্থিতি ।

Leave a Reply