ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

আসানসোল-চিত্তরঞ্জন প্রধান রাস্তা দীর্ঘক্ষণ অবরোধ করে রাখল উত্তেজিত জনতা, ক্ষতিপূরণ এর দাবি

বেঙ্গল মিরর,  কাজল মিত্র :- মঙ্গলবার সকাল এর দিকে আসানসোল চিত্তরঞ্জন রোড প্রধান রাস্তার উপর জেমারি পেট্রোল পাম্পের সামনে খারাপ রাস্তার কারনে এক বাইক আরোহীর মৃত্যুর ঘটনায় এলাকায় চাঞ্চল্য । ঘটনার সম্পর্কে জানা যায় মঙ্গলবার সকালবেলা নাগাদ দেন্দুয়া দিকথকে আসা এক বাইক আরোহী যার নাম লখিরাম মারান্ডি বাড়ি স্থানীয় বরাভুঁই গ্রামে তিনি কোন কাজ সেরে তার বাড়ি ফিরছিলেন আর ঠিক সেই সময়ই এই বিপত্তি ।দেন্দুয়া ও জেমারী আসার মাঝে পেট্রোল পাম্পের কাছে অপরদিকে থেকে আসা 12 চাকার ট্রাক সামনে আসতেই খারাপ রাস্তা থাকার কারনে তিনি তার বাইক সামলাতে না পেরে বাইকনিয়ে রাস্তায় পড়ে যায় যার ফলে উল্টো দিক থেকে আসা লরিটি ওই বাইক আরোহীর উপর দিয়ে পিষে চলে যায় যার ফলে ঘটনাস্থলেয় বাইক আরোহীর মৃত্যু হয়।ঘটনার পরেই উত্তেজিত স্থানীয়রা ও বরাভুঁই গ্রামের আদিবাসী লোকজন দেন্দুয়ার আগে রামডি মোড়ের কাছে লরিটি আটক করে রাস্তা জাম করার বিক্ষোভ দেখাতে শুরু করে ।

ঘটনাস্থলে পৌঁছায় সালানপুর পুলিশ।তবে স্থানীয় মানুষজন ও মৃতের পরিজনেরা ঘটনার পর থেকেই আসানসোল চিত্তরঞ্জন প্রধান রাস্তা বাঁশের বারিকেট দিয়ে ক্ষতিপূরণ ও রাস্তা সংস্কার এর দাবী জানিয়ে অবরুদ্ধ করে রাখে।এর ফলে বহু ট্রাক বাস ,ও গাড়ি আটকে পড়ে ।
তাদের দাবি খানাখন্দে ভরা বেহাল এই রাস্তার শীঘ্র সংস্কার করতে হবে । এদিকে স্থানীয় ।তাছড়া রাস্তা সংস্কারের সঙ্গে সঙ্গেই তাদের দাবি ঘাতক ট্রাকের মালিককে ঘটনাস্থলে এসে মৃতের পরিবারের জন্য উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে।


ঘটনার পরেই ঘটনাস্থলে আসেন দেন্দুয়া পঞ্চায়েতের উপপ্রধান তথা তৃণমূল নেতা রঞ্জন দত্ত । তিনি বলেন ট্রাকটিকে আটক করে সালানপুর থানায় নিয়ে যাওয়া হয়েছে । দ্রুত ট্রাকের মালিক যাতে থানায় আসেন সেজন্য পুলিশ উদ্যোগ নিচ্ছে। তবে অবরোধকারী আদিবাসী মানুষজনের দাবি লখিরামের মৃত্যুর পর তার পরিবার চালানোর কেও নেই ।স্থানীয়রা জানায় ক্ষতিপূরণ এখানে এসেই দিতে হবে তা নাহলে পরে নানা টালবাহানা করে ট্রাক মালিক ও পুলিশ প্রশাসন ক্ষতিপূরণের বিষয়টি এড়িয়ে যেতে পারে। তাদের দাবি ঘটনাস্থলে এসে সবার সামনে মালিককে তাই তার পরিবারকে ক্ষতিপূরণ দিতে হলে ঘটনাস্থলে এসেই ট্রাকমালিক কে ক্ষতিপূরণ দিতে হবে। এবং প্রশাসনকে সত্তর রাস্তা সরানোর বাবস্থা করতে হবে ।

Leave a Reply