ASANSOL

আসানসোল জেলা আদালতে আগামীকাল থেকে মর্নিং

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : সোমবার আসানসোল ডিস্ট্রিক্ট কোর্ট বার অ্যাসোসিয়েশনের হলে আইনজীবীদের একটি বিশেষ বৈঠক সম্পন্ন হয়। আসানসোল ডিস্ট্রিক্ট কোর্ট অ্যাসোসিয়েশনের তরফে সেক্রেটারি বাণী কুমার মণ্ডল আসানসোল বার অ্যাসোসিয়েশনের সভাপতিকে চিঠি লিখে আসানসোল জেলা আদালতের বিচারক সুনির্মল দত্তকে ধন্যবাদ জানিয়েছেন এবং আসানসোল জেলা আদালতে মর্নিং কোর্ট ( Morning Court) শুরু করার অনুমতি দেওয়ার জন্য কলকাতা হাইকোর্টের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। ২৬ এপ্রিল থেকে ২১ মে পর্যন্ত মর্নিং কোর্টের অনুমতি দেওয়া হয়েছে।

আসানসোল ডিস্ট্রিক্ট কোর্ট বার এসোসিয়েশন এর সম্পাদক বাণী মণ্ডল জানান, মঙ্গলবার থেকে আদালতে মর্নিং কোর্ট শুরু হবে। প্রথম দিনে প্রয়াত অ্যাডভোকেট প্রদীপ কুমার দাস ও গুরুদয়াস সিংয়ের শোক সভার আয়োজন করা হবে। এরপর আর আদালতে শোকস্বরূপ আর কাজ হবে না। অর্থাৎ বুধবার থেকে আদালতের কাজ স্বাভাবিক হবে।

উল্লেখ্য, এর আগে জেলা জজ সুনির্মল দত্ত তাঁর চিঠির মাধ্যমে আসানসোল বার অ্যাসোসিয়েশনের সভাপতি তরফে গত ২৮ মার্চ এক চিঠির মাধ্যমে ১৯ এপ্রিল থেকে ২১ শে মে আসানসোল আদালতের কাজকর্ম মর্নিং সেকশনে করার অনুমতি চাওয়া হয়। তিনি জানান, অনুমতির জন্য কলকাতা হাইকোর্টে চিঠি পাঠানো হয়। কিন্তু তখনকার প্রেক্ষাপটে অনুমতি দেওয়া হয়নি। এরপর সোমবার পর্যন্ত আসানসোল আদালতে প্রতিবাদ আন্দোলন করা হয় ।

Leave a Reply