ASANSOL

Heat Wave : দক্ষিণবঙ্গে সতর্কতা জারি


শিশু, বৃদ্ধ বা গুরুতর রোগে আক্রান্ত ব্যক্তিদের সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রোদে বের না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : স্বাভাবিক থেকে তাপমাত্রা ঊর্ধ্বমুখী হওয়ায় দক্ষিণবঙ্গে সতর্কতা জারি করা হয়েছে। প্রচণ্ড গরমে তাপপ্রবাহের কবলে দক্ষিণবঙ্গ। তাপপ্রবাহের বিষয়ে আবহাওয়া দপ্তর থেকে সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ২৮ এপ্রিল পর্যন্ত সতর্কতা জারি করা হয়েছে। আসানসোল সহ অন্যান্য জেলায় তাপমাত্রা স্বাভাবিকের থেকে প্রায় পাঁচ ডিগ্রি বেশি।

আবহাওয়া দফতরের কলকাতা আঞ্চলিক অফিসের বিজ্ঞানী ডঃ জি কে দাসের জারি করা নির্দেশ অনুসারে, এই পরিস্থিতি দক্ষিণবঙ্গের জেলায় ২৮ এপ্রিল পর্যন্ত থাকবে। এই সময় শিশু, বৃদ্ধ বা গুরুতর রোগে আক্রান্ত ব্যক্তিদের সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রোদে বের না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

গরমে পর্যাপ্ত জল পান করুন। রোদে মুখ ও শরীর ঢেকে বাইরে বের হন। গরমে মশলাযুক্ত খাবার খাবেন না। রোদ থেকে আসার সাথে সাথে ঠান্ডা জল পান করবেন না। বেশি করে লেবু, ডাবের জল, গ্লুকোজ, ওআরএস সেবন করুন।বিভিন্ন স্থানে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পথচারীদের জল ও শরবত দেওয়া হচ্ছে, । স্টেশন রোডে ভারত স্কাউটস এবং গাইডের পক্ষ থেকে শরবত এবং জল দেওয়া হচ্ছে।

Leave a Reply