DURGAPUR

Durgapur : বিদ্যুতের দাবিতে জামা খুলে আন্দোলনে ইস্পাত কর্মী সহ নাগরিকবৃন্দ

বেঙ্গল মিরর, দুর্গাপুর ঃ দুর্গাপুরের ইস্পাত নগরীতে দিনের অধিকাংশ সময় বিচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা। শুক্রবার দুপুরে দুর্গাপুরের ইস্পাত কারখানার অধীনস্থ টাউন অ্যাডমিনিস্ট্রেটিভ বিল্ডিংএ CGM র অফিসের সামনে জামা খুলে পাখা হাতে শুয়ে পড়ে বিক্ষোভ শুরু করলো নাগরিক সমাজ এবং ইস্পাত কারখানার কর্মীরা। রাষ্ট্রায়ত্ত দুর্গাপুর ইস্পাত কারখানা তারই অধিনস্থ দুর্গাপুর ইস্পাত নগরী।

দুর্গাপুর ইস্পাত নগরীর অধিকাংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ করে দুর্গাপুর ইস্পাত কারখানা। সারা দিনের অধিকাংশ সময় বিচ্ছিন্ন বিদ্যুৎ পরিষেবা অভিযোগ কারখানার কর্মীদের। তাদের অভিযোগ তারা দুর্গাপুর ইস্পাত কারখানা থেকে কাজ সেরে বাড়িতে ফিরলে বিদ্যুৎহীন অবস্থায় গরম সহ্য করে থাকতে হচ্ছে। শিল্পাঞ্চলের তাপমাত্রা 42 ছাড়িয়েছে তখনই দুর্গাপুর ইস্পাত কারখানা কর্তৃপক্ষের গাফিলতি জেরে অসুস্থ হয়ে পড়ছেন তারা।

পানীয় জলেরও চরম সমস্যা দেখা দিয়েছে, বেহাল রাস্তা ঘাট। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সুর তুলে তুমুল বিক্ষোভ শুরু করে দেয় দুর্গাপুরের নাগরিক সমাজ এবং ইস্পাত কারখানার কর্মীরা। যেখানে রাজ্যের বিদ্যুৎ সংস্থাগুলি দিনের সর্বত্র সময়ই বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক রয়েছে সেখানে রাষ্ট্রায়ত্ত সংস্থা দুর্গাপুর ইস্পাত কারখানার অধীনস্থ এলাকায় কেন বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক রাখছে না ইস্পাত কারখানা কর্তৃপক্ষ প্রশ্ন তুলছে ইস্পাত কারখানার কর্মীরা। অবিলম্বে তাদের দাবি মানা না হলে এখানেই তাদের আন্দোলন জারি থাকবে বলেও হুঁশিয়ারি দেন। এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া দিতে রাজি হয়নি টাউন অ্যাডমিনিস্ট্রেটিভ আধিকারিক।

Leave a Reply