ASANSOL

আসানসোলে উৎসাহের সঙ্গে পালিত হলো ঈদ-উল-ফিতর

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :: ( Asansol Local news In bengali ): মঙ্গলবার ঈদ উল ফিতর উদযাপিত হল। পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে ভারতের বিভিন্ন স্থানে মুসলিম সম্প্রদায়ের লোকজন ঈদের নামাজ প্রার্থনা করেছেন। রাজ্যসহ শিল্পাঞ্চলের বিভিন্ন অঞ্চলে ভক্তরা আনন্দের সঙ্গে এই উৎসব উদযাপন করেন এবং সকালে নামাজ প্রার্থনা করেন। মুরগাশোল থেকে আশ্রম মোড় পর্যন্ত জিটি রোডে নামাজ প্রার্থনাকারীদের ভিড় ছিল। ইদগাহে নামাজিদের প্রচুর ভিড় থাকায় তারা বাইরে জিটি রোডে বসে নামাজ প্রার্থনা করেন। আইন ও পূর্তমন্ত্রী মলয় ঘটক, চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জি জনগণকে জড়িয়ে ধরে ঈদের শুভেচ্ছা জানান। ঈদকে সামনে রেখে পুলিশের পক্ষ থেকে কড়া নজরদারি রাখা হয়েছে।

এ উপলক্ষে রাজ্যের আইন ও পূর্ত দফতরের মন্ত্রী মলয় ঘটকের পাশাপাশি ঘোষিত ডেপুটি মেয়র ওয়াসিম-উল-হক, কাউন্সিলর রণবীর সিং ওরফে জিতু সিং, মুরগাসোল ইদগাহ ওয়াকফ কমিটির সভাপতি মহম্মদ আবদুল জলিল, যুগ্ম সম্পাদক সামিউদ্দিন, রবিউল ইসলাম, শহিদ পারভেজ, মো. উপস্থিত ছিলেন মোহাম্মদ আনিমুল্লাহ, মোহাম্মদ সাজ্জাদ, মোহাম্মদ গোলাম, মোহাম্মদ শাকিল, ইন্দ্রাণী বাগচী, মনোজ দাস, সঞ্জয় তিওয়ারি, রক্তদান আন্দোলনের নেতা প্রবীর ধরসহ আরও অনেকে।

এই অনুষ্ঠানে মন্ত্রী মলয় ঘটক বলেন, কলকাতাকে বলা হয় জয়ের শহর আর আসানসোলকে বলা হয় ভ্রাতৃত্বের শহর কারণ সব ধর্ম ও ধর্মের মানুষ একসঙ্গে শান্তিতে বসবাস করে এবং একে অপরের উৎসবে অংশগ্রহণ করে।তিনি বলেন, ইদগাহ স্কুলে একটি কারিগরি কলেজ স্থাপনের জন্য ইদগাহ কমিটির পক্ষ থেকে আবেদন করা হয়েছিল। বারবার নির্বাচনের কারণে এ কাজ এখন পর্যন্ত শেষ করা যায়নি। তবে এখন সব নির্বাচন শেষ বলে । এখন এ দিকে দ্রুত কাজ করা হবে এবং খুব শিগগিরই কারিগরি কলেজের চাহিদাও পূরণ হবে আশ্বস্ত করেন মন্ত্রী।রেলপাড়ের ২৩ নং ওয়ার্ডের কাউন্সিলর সিকে রেশমা গতকাল কাপড় বিতরণ করেন এবং আজ সবাই মিলে ঈদের শুভেচ্ছা জানান । মন্ত্রী মলয় ঘটক রেলপাড় পরিদর্শন করে লোকজনের সঙ্গে দেখা করেন। ওই সময় মো. ইশতিয়াক আখতার, আরশ খান, মো. ইমরান, মো. খালিদ, মো. আলমগীর, মো. মাজহার মোশতাক প্রমুখ।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে বার্নপুরের নিউ টাউন মুসলিম আঞ্জুমান ময়দানে ঈদের নামাজ প্রার্থনা করা হয়। মঙ্গলবার সকালেই নিউটাউনের মুসলিম আঞ্জুমান ময়দানে শ্রদ্ধার সঙ্গে ঈদের নামাজ প্রার্থনা করেন রমজান মাসে এক মাস রোজা রাখা ভক্তরা। ওই সময় উপস্থিত ছিলেন ৭৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কাঞ্চন মুখার্জি, নাসিম খান, রাজু খান, নুরজ খান, জাকির খান, মো. আজাদ, পিকলু মাঝি, বাবাই মাঝি প্রমুখ উপস্থিত ছিলেন। এখানে সবাই শ্রদ্ধার সঙ্গে ঈদের নামাজ প্রার্থনা করেন। এরপর একে অপরকে ঈদের শুভেচ্ছা জানান তারা। এই অনুষ্ঠানে কাউন্সিলর কাঞ্চন মুখোপাধ্যায় বলেন, আসানসোলে সব ধর্মের মানুষ একসঙ্গে প্রতিটি উৎসব পালন করে এবং এটাই এই শহরের অনন্য ঐতিহ্য । তিনি সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

জেমারীর যুব কমিটির মুসলিম সম্প্রদায়ের খুশির ঈদ উৎসব পালন


কাজল মিত্র : সারা দেশের সাথে সাথে আজ মঙ্গলবারে রাজ্যের পশ্চিম বর্ধমান জেলাতেও মুসলিম সম্প্রদায় খুশির ঈদ উৎসব পালন করলেন । এবং আজ সারা দিন ব্যাপি বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আজকের দিনটি উৎসবে মেজাজে পালন করে থাকে । সেই দৃশ্য দেখা মিললো জেলার সালানপুর ব্লক অন্তর্গত জেমারীর রাজ্জক নগরের যুব কমিটির মুসলিম সম্প্রদায়ের তরফে এলাকার সমস্থ ধর্মের মানুষদের খুশির ঈদ উপলক্ষ্যে মিষ্টি মুখ করিয়ে ঈদ উৎসব পালন করলেন জেমারীর মুসলিম সম্প্রদায়ের সৈয়দ শাহবাজ , মোহম্মদ আমির সহ অনেকে

আজ পবিত্র ঈদ উপলক্ষে বারাবনি ব্লকের দোমোহানি জামা মসজিদ বারাবনি ব্লক যুবা তৃণমূল আর যুবর পক্ষ থেকে ঈদের নামাজ হবার পরেই মসজিদের পাশে শরবত খাওয়ানোর ব্যবস্থা করা হয় আর ছোট ছোট বাচ্চাদের হাতে ট্রফি বিতরণ করা হলো (বারাবনি থেকে মনোজ শর্মা রিপোর্ট)

Leave a Reply