ASANSOL

আসানসোল পুরনিগমে গঠন হয়নি মেয়র পারিষদ, মেয়রকে আইনি নোটিশ পাঠালেন বিজেপি কাউন্সিলর

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়: আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের মেয়রের শপথের দুই মাসেরও বেশি সময় পার হয়ে গেলেও এখনো মেয়র পারিষদ বা মেয়র পারিষদ গঠিত হয়নি। তাই বিজেপি কাউন্সিলর চৈতালি তেওয়ারি মেয়র-ইন-কাউন্সিল গঠন না হওয়ার জন্য আসানসোল পুরনিগম মেয়র বিধান উপাধ্যায়কে মঙ্গলবার আইনি নোটিশ পাঠিয়েছেন। সেই নোটিশে বলা হয়েছে ২৫ ফেব্রুয়ারি আসানসোলের মেয়র শপথ নিয়েছিলেন। কিন্তু পুর আইন অনুযায়ী প্রথমে এক মাস ও পরে এক মাস, সবমিলিয়ে দু মাস পেরিয়ে গেলেও মেয়র পারিষদ গঠন করা যায়নি। দুই ডেপুটি মেয়র শপথ নেননি। হয়নি বোরো চেয়ারম্যানদেরও নাম ঘোষণা করা হয় নি । ঐ আইন নোটিশে তিনি আরো বলেছেন যে, পুর বোর্ড পুরোপুরি গঠিত না হওয়া পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন অ্যাক্ট ২০০৬ এর ধারা ১৯ এর উপধারা ২ লঙ্ঘিত হ।

भाजपा पार्षद का लीगल नोटिस

আইন অনুযায়ী নির্ধারিত ৩০ দিনের মধ্যে মেয়র পারিষদ গঠন করা হয়। পুর ও নগরোন্নয়ন দপ্তরের মুখ্য সচিবকে চিঠি দেওয়ার পরও কিছুই হয়নি। জানানো হয়েছে রাজ্যপালকেও। এই নোটিশে তিনি জানিয়েছেন যে, আগামী ১০ দিনের মধ্যে মেয়র পারিষদ গঠন না হলে আদালতে যাওয়া ছাড়া কোন উপায় থাকবে না। এই আইনি নোটিশটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বিজেপি কাউন্সিলর লিখেছেন, সোজা পথে ঘুম ভাঙানো যাবে না। তাই আইনি পথে কিছু করা যায় কিনা দেখব।

অন্যদিকে মেয়র বিধান উপাধ্যায় বলেন, আমি এখনো এই রকম কোন নোটিশ হাতে পাইনি। শুধুমাত্র আলোচনা ও প্রচারে আসার জন্যই এইসব করছেন বিজেপির ঐ কাউন্সিলর । আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের কারণে মেয়র পারিষদ গঠন করা যায়নি। খুব তাড়াতাড়ি তা গঠন করা হবে।
প্রসঙ্গতঃ, মেয়র পারিষদ গঠিত না হওয়ার প্রতিবাদে পুরনিগমের ৫ জন বিজেপি কাউন্সিলর এপ্রিল মাসের বোর্ড বৈঠক বয়কট করেছিলেন।

Leave a Reply