BARABANI-SALANPUR-CHITTARANJAN

দুস্কৃতিদের নজর এবার কেবলস এর একমাত্র খেলার মাঠের গ্যালারিতে থাকা লোহার উপর, অভিযোগ প্রকৃতি প্রেমী থেকে খেলোয়াড়দের

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-হিন্দুস্থান কেবলস বন্ধ হবার পরথেকেই দুষ্কৃতীদের উপদ্রব ক্রমশই বেড়ে গিয়েছিল ফলে শয়ে শয়ে হিন্দুস্থান কেবলস এর কোয়ার্টার গুলি দুস্কৃতি দের তান্ডবে মাটির সাথে মিলে গেছে ।যদিও কিছু সামান্য বেঁচে ছিল সেগুলোরও দরজা জানালা খুলে সাফ করেছে চোরের দল ।কিন্তু তখনও পুলিশ প্রশাসন নীরব দর্শকের ভূমিকা পালন করেছে ।এবার ওই দুস্কৃতিদের নজর এবার হিন্দুস্থান কেবলস খেলার মাঠের স্টেডিয়ামে থাকা লোহার উপর ।তাই এইসব দুস্কৃতি রা এবারে খেলার মাঠের আস্ত গ্যালারি ভেঙ্গে সাফ করে দিচ্ছে চোরের দল।

সকাল সকাল খেলার মাঠে খেলতে আসা বহু মানুষ জন সহ প্রাতঃভ্রমণকারী ক্ষোভে ফেটে পড়েন ।তারা সকলে নিয়মিত ভাবে খেলা ধুলার জন্য এই মাঠে আসে এবং গ্যালারির মধ্যে বসে থাকে ।কিন্তু রাতের অন্ধকারে চোরে দের উপদ্রব এর ফলে আস্ত গ্যালারিও মনে হয় আপারকেশিয়া কোয়ার্টার গুলির অবস্থা হবে ।তবে এই মাঠে প্রতিনিয়ত খেলতে ও প্রাতঃ ভ্রমণে আসা মানুষজন রূপনারায়ণপুর পুলিশ ফাঁড়িতে গিয়ে বিষয়টি জানান এবং দ্রুত পদক্ষেপ নিয়ে গ্যালারি টি যাতে ঠিক থাকে এবং গ্যালারিকে অটুট রাখা যায় তার আবেদন জানান।এছাড়া তারা রূপনারায়নপুর ফাঁড়িতে গিয়ে জানান যে হিন্দুস্তান কেবলস কারখানা সংলগ্ন ফুটবল মাঠে যাতে নিয়মিত পুলিশের টহলদারি থাকে।

তারা ক্ষোভ প্রকাশ করে বলেন সামান্য লোহার রডের লোভে গ্যালারি ভেঙে ফেলছে দুষ্কৃতির দল , কিন্তু তাদের আটকানোর জন্য প্রশাসন কোনো উদ্যোগ নিচ্ছে না ।রূপনারায়ণপুর , হিন্দুস্তান কেবলস , দেশবন্ধু পার্ক , মালবহাল , জোড়বাড়ি সহ বিস্তীর্ণ এলাকার মধ্যে এই একটিমাত্র মাঠ এখনও খেলাধুলার উপযোগী আছে । এখানে নিয়মিত শরীরচর্চা , প্রাতঃভ্রমণ , ক্রিকেট ফুটবল সহ নানান খেলা , বিভিন্ন স্কুলের স্পোর্টস নিয়মিত হয় । কেবলস কারখানা ও কেবলস কোয়ার্টার গুলির উপর চোরেদের ভয়ানক থাবা পড়লেও এই মাঠের চারিদিকের কংক্রিটের গ্যালারি এখনও দর্শকদের বসার উপযোগী আছে । কিন্তু সেই গ্যালারি ভেঙে রঙ বের করে নিয়ে যাচ্ছে চোরের দল , এই দৃশ্য অসহনীয় উল্লেখ করে তারা অতি দ্রুত পুলিশি ব্যবস্থার দাবি জানিয়েছেন ।

কিছুদিন আগেই তৃণমূল কংগ্রেসের উদ্যোগে গঠিত হয়েছে সালানপুর ব্লক স্পোর্টস একাডেমি , যার অন্যতম অনুশীলন কেন্দ্র হল এই হিন্দুস্তান কেবলস ফুটবল ময়দান । কিন্তু দিনে রাতে সেই ময়দানের গ্যালারি ভেঙে চুরি করে নিয়ে যাচ্ছে কিছু দুষ্কৃতি , যা অত্যন্ত কষ্টদায়ক বলে তারা উল্লেখ করেছেন । পুলিশ ওই এলাকায় আরও টহলদারি বাড়ানোর কথা জানিয়েছে।

Leave a Reply