ASANSOL

আবারও বিকাশ মিশ্রর জামিন নাকচ , ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ বিচারকের

পরবর্তী শুনানি ২০ মে

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৬ মেঃ গরু পাচার মামলায় ( Cattle Smuggling Case) আবারও জামিন নাকচ হলো বিনয় মিশ্রর ভাই বিকাশ মিশ্রর ( Bikash Mishra ) । শুক্রবার তাকে ১৪ দিনের জন্য জেল হেফাজত পাঠানো হয়েছে। এই মামলার পরবর্তী শুনানির দিন ঠিক হয়েছে আগামী ২০ মে। আসানসোলের সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী এই নির্দেশ দেন৷ এদিন একইসঙ্গে সিবিআইয়ের আইনজীবী রাকেশ কুমার আবেদন করে বলেছিলেন জেল হেফাজতে থাকাকালীন যাতে এই মামলায় বিকাশ মিশ্রকে জিজ্ঞাসাবাদ করা যায় তার অনুমতি দেওয়া হোক। সিবিআইয়ের সেই আবেদন মঞ্জুর করেছেন বিচারক।


প্রসঙ্গতঃ গত ২৭ মার্চ বিকাশ মিশ্রর জামিনের আবেদন জমা পড়েছিল আসানসোলের সিবিআই আদালতে জমা পড়েছিলো। সেই আবেদনের ভিত্তিতেই এদিন শুনানি হয়। উল্লেখ্য আগামী ২০ মে আসানসোল সিবিআই আদালতে আগে থেকেই পরবর্তী শুনানির দিন ঠিক হয়ে আছে কয়লা পাচার মামলার ( আরসি ২০)।
২৭ মার্চ বিকাশ মিশ্রর জামিনের আবেদন যখন করা হয়েছিলো, তখন সিবিআইয়ের পক্ষ থেকে আদালতে জানানো হয় যে, এই বিকাশ মিশ্রর মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রে ধাপে ধাপে এক হাজার কোটি টাকা লেনদেন হয়েছে। তার প্রমান রয়েছে। একইসঙ্গে তাকে হেফাজতে নিয়ে জেরা করে অনেক প্রভাবশালী লোকের নাম পাওয়া গেছে। তাদের যোগসাজশের তথ্য জোগাড় করা হচ্ছে।


এদিন বিকাশ মিশ্রকে আসানসোল বিশেষ আদালতে তোলা হলে তার আইনজীবী সোমনাথ চট্টোরাজ জামিনের আবেদন করেন। বিরোধীতা করেন সিবিআই আইনজীবী রাকেশ কুমার। শেষ পর্যন্ত দুপক্ষের আইনজীবিদের সওয়াল-জবাব শেষে এই মামলায় বিকাশ মিশ্রর জামিন নাকচ করে ১৪ দিনের জন্য জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক।


উল্লেখ্য, ১০ দিনের সিবিআই হেফাজতের মেয়াদ শেষের পরে গত ১৮ এপ্রিল বিকাশকে আসানসোল আদালতে পেশ করা হয়েছিলো। সেদিন গরু পাচার মামলায় ( আরসি ১৯) দুপক্ষের আইনজীবির সওয়াল-জবাব শেষে বিচারক রাজেশ চক্রবর্তী তার জামিন নাকচ করে ৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছিলেন। সেই মতো গত ২২ এপ্রিল বিকাশকে আদালতে তোলা হয়েছিল। কিন্তু সেই সময় গরমের জন্য আসানসোল আদালতে আইনজীবীদের কর্মবিরতিতে ছিলেন। তাই সেদিন কোন শুনানি হয়নি। স্বাভাবিক ভাবেই শুনানি না হওয়ায় বিচারক রাজেশ চক্রবর্তী বিকাশ মিশ্রকে জেল হেফাজতের নির্দেশ দিয়েছিলেন। মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছিল ৬ মে।
এদিন বিকাশ মিশ্রর আইনজীবী সোমনাথ চট্টরাজ বলেন, এদিন বিচারক বিকাশ মিশ্রর জামিন নাকচ করে ১৪ দিনের জেল হেফাজতর নির্দেশ দিয়েছেন। ২০ মে পরবর্তী শুনানির দিন রয়েছে।

Leave a Reply