RANIGANJ-JAMURIA

বকেয়া টাকা না মেলায় কাজ বন্ধ করে বিক্ষোভ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, জামুড়িয়া: জমির বিক্রির মূল্য, বর্গাদারের টাকা সহ অন্যান্য বকেয়া টাকা না মেলায় কাজ বন্ধ করে বিক্ষোভ দেখালেন হিজলগড়া গ্রামের স্থানীয় বাসিন্দাদের একাংশ। বিক্ষোভরত স্থানীয় বাসিন্দা শেখ মতিন অভিযোগ করেন রেশমি কারখানা কর্তৃপক্ষ দীর্ঘ 10 বছর ধরে গ্রামের অধিকাংশ মানুষ শিল্পের জন্য জমি দিয়েও এখনো পর্যন্ত টাকা পাননি। জমি বাবদ প্রায় 16 লক্ষ টাকা তার বকেয়া রয়েছে বলে অভিযোগ করেন মতিন বাবু। তাছাড়াও শতাধিক বর্গাদার তাদের বকেয়া টাকা পাইনি।


শিল্পের জন্য তারা কারখানার দেওয়াল তোলার জন্য কারখানা কর্তৃপক্ষের কাছ থেকে বরাত পেয়েছিলেন। দীর্ঘ এক বছর যাবত সে টাকাও তারা পাননি বলে অভিযোগ করেন। প্রায় তিনশোর বেশি পরিবার জমির বর্গা টাকা পাননি বলে জানান শেখ মতিন।
শেখ মতিন জানান টাকা চাইতে গেলেই তাদেরকে নবান্ন এর ভয় দেখানো হচ্ছে। টাকা চাইতে গেলে তাদেরকে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার জন্য বলা হচ্ছে। যখনই টাকার জন্য তারা আন্দোলন গড়ে তোলার চেষ্টা করেন তখনই পুলিশ ডেকে তাদেরকে ভয় দেখানো হয়।
তিনি জানান এলাকায় বড় শিল্প এলাকার উন্নয়ন হবে। তার জন্য তারা জমি দিয়েছিলেন। কারখানার জমি দেওয়াল দেওয়ার জন্য গ্রামের পক্ষ থেকে কমিটি গঠন করে সে কাজ প্রায় সম্পন্ন করেছেন। বর্তমানে সেই বকেয়া টাকা চাইতে গেলে প্রভাবশালীদের হুমকি দিচ্ছে।


অপরদিকে কারখানা পক্ষ থেকে অনুজ মুখার্জি জানান তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন। জমির সমস্ত পয়সা মিটিয়ে দেওয়া হয়েছে। বাউন্ডারি ওয়াল এর জন্য যে কন্ট্রাক্টরকে বরাত দেওয়া হয়েছিল সে টাকাও প্রায়ই মিটিয়ে দেওয়া হয়েছে। যারা অভিযোগ করেছেন তাদের মধ্যে অধিকাংশ সাব-কন্ট্রাক্টর। বিক্ষোভকারীদের অভিযোগ গুরুত্বসহকারে বিবেচনা করা হবে

read also : শ্রীপূর নাজিরপাড়ায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু যুবকের

read also : দুর্গাপুরে অভিনব কায়দায় গাঁজা পাচার, এসটিএফ ধরল ছয় গাঁজা পাচারকারী

Leave a Reply