ASANSOL-BURNPUR

পাড়ায় পাড়ায় দিদিভাই” জনসংযোগের নতুন উদ্যোগ অগ্নিমিত্রা পালের, ‘নকল’ বলে কটাক্ষ তৃণমূলের

.রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৩ মেঃ “পাড়ায় পাড়ায় দিদিভাই” নাম দিয়ে নিজের বিধানসভা এলাকায় ঘুরছেন। এইভাবেই জনসংযোগের মাধ্যমে পরিসেবা দেবার কাজ শুরু করলেন আসানসোল দক্ষিণ বিধানসভার বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল। বিজেপি বিধায়কের নতুুন এই কর্মসূচিকে কটাক্ষ করেছে রাজ্যের শাসক দল তৃনমুল কংগ্রেস।
আসানসোল দক্ষিণ বিধান সভার বার্নপুর থেকে বিজেপি বিধায়ক তার এই কর্মসূচি শুরু করেছেন। গত ২১ মে থেকে শুরু হয়েছে ” পাড়ায় পাড়ায় দিদিভাই “। সোমবার ছিলো দ্বিতীয় দিন। এদিন তিনি বার্ণপুরের গুরুদ্বারা রোডে এই কর্মসূচি করেন। এখানে জনসংযোগের ছিলো জলসত্র।


এই কর্মসূচিতে রাস্তার ধারে বসে সাধারণ মানুষের অভাব অভিযোগের কথা শুনছেন অগ্নিমিত্রা পাল। বিধায়কের এক্তিয়ার ভুক্ত যে সমস্ত সমস্যা নিয়ে এলাকার বাসিন্দারা তার কাছে আসছেন, তা তিনি সেখানে বসেই সমাধানের চেষ্টা চালাচ্ছেন। যেসব সমস্যা পুর পরিসেবা সংক্রান্ত সেগুলি তিনি নথিভুক্ত করছেন। সংশ্লিষ্ট বিভাগ বা দপ্তরের সঙ্গে কথা বলার আশ্বাস দিচ্ছেন তিনি।
কারোর বাড়ি নেই। কারোর নেই রোজগারের ব্যবস্থা। কারোর সমস্যা নিকাশির। কারোর আবার জলের কানেকশনের টাকা দেওয়া সত্বেও সংযোগ মেলেনি। এই সমস্ত সমস্যার কথাই বিধায়ককে জানাচ্ছেন বাসিন্দারা। একজন বিধায়ককে এভাবে হাতের কাছে পেয়ে খুশী অলোক ঘোষ, শিখা বিশ্বাসের মতো বাসিন্দারা। তারা বলেন, সাধারণ মানুষের সাথে মিলিত হয়ে তাদের অভাব অভিযোগের কথা শুনছেন বিধায়ক। এটা ভাবা যায় না।


অগ্নিমিত্রা পাল তার এই নতুন জনসংযোগের পদ্ধতি নিয়ে বলেন, এইভাবেই আমার বিধানসভা এলাকার মানুষের সাথে মিলিত হবো। কোন কিছুতে সই করানো ও দেখা করার জন্য আমার কার্যালয়ে যাওয়ার প্রয়োজন হবে না। আমি যখনই আসানসোলে আসবো, তখনই এই কর্মসূচি করবো। আগামী দিনে আসানসোল লোকসভা কেন্দ্রেও এই ” পাড়ায় পাড়ায় দিদিভাই ” কর্মসূচী করার পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।
যদিও অগ্নিমিত্রা পালের এই উদ্যোগকে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল কংগ্রেস। আসানসোল পুরনিগমের কাউন্সিলর তথা রাজ্য তৃনমুল কংগ্রেসের কোর কমিটির সদস্য অশোক রুদ্র বলেন, নকল করে চলাটা ওদের অভ্যাস। দুয়ারে সরকার বা পাড়ায় সমাধান প্রকল্পকে নকল করা হয়েছে। বিজেপি বিধায়ক তার বাইরে নন। কোন দল মানুষের সঙ্গে, আর কারা জনবিরোধী তা তো রাজ্য ও দেশের মানুষ দেখতেই পাচ্ছেন।


এদিক প্রকল্প নকল প্রসঙ্গে অগ্নিমিত্রা পালের জবাব, প্রধানমন্ত্রীর প্রকল্পগুলি নাম বদলে তৃণমূল কংগ্রেস চালাচ্ছে এই রাজ্যে। প্রকল্প চুরি করছেন মুখ্যমন্ত্রী বলে তাঁর অভিযোগ। তিনি দাবি করে বলেন, ” পাড়ায় পাড়ায় দিদিভাই” বলে তৃণমূল কংগ্রেস বা রাজ্যে সরকারের কোনও প্রকল্প বা কর্মসূচি নেই।

Leave a Reply