ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

চিত্তরঞ্জন শহরে উচ্ছেদ এর বিরুদ্ধে CLW GM সঙ্গে বৈঠক আসানসোলের মেয়রের

বেঙ্গল মিরর,  কাজল মিত্র :- চিত্তরঞ্জন শহরে বহুদিন ধরে অবৈধ ভাবে বসবাসকারীদের উচ্ছেদে র নোটিশ পাঠালো রেল কর্তৃপক্ষ। আর সেই নোটিশ পাওয়ার পরেই চিত্তরঞ্জন শহরের মধ্যে বসবাসকারী সাধারণ মানুষ জন দ্বারস্থ হন বিধায়ক তথা মেয়র বিধান উপাধ্যায়ের কাছে। সাধারণ মানুষের আবেদনে সারা দিয়ে শুক্রবার চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানার জেনারেল ম্যানেজার এস.কে কাশ্যপ সাথে বৈঠক করে তাদের অসুবিধার কথা গুলি জানান বিধায়ক।এই প্রসঙ্গে বিধায়ক তথা মেয়র বিধান উপাধ্যায় জানান উচ্ছেদের নোটিশ পাওয়ার পরেই অনেক মানুষ তাদের অসুবিধাগুলি নিয়ে আসেন।আর তারই পরিপ্রেক্ষিতে আজ জি.এমের সাথে একটি বৈঠক কথা হলো।

এখানে বহু মানুষ রয়েছে যারা বছর বছর ধরে মানুষরা মাটির ও টালির বাড়ি করে বসবাস করছেন।তারা এখন কোথায় যাবে সেইসব বিষয়ে আলোচনা করা হলো।রেলের জেনারেল ম্যানেজার আশ্বাস দিয়েছেন নতুন করে কোনো আবাসন তৈরি করা যাবে না তবে তারা কোনো উচ্ছেদ অভিযান চালাবে না।তাছাড়া রাস্তায় গরু,মোষ যেনো না চলাচল করে তার দিকে নজর রাখতে হবে।পাশাপাশি তিনি আরো বলেন যেসব পুরোনো পকেট গেট রয়েছে সেই গুলি বন্ধ করা হবে না। একই সাথে চিত্তরঞ্জন মেন্স কংগ্রেসে এনেফাইয়ার সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ সিং বলেন সারা দেশ জুড়ে রেলপ্রসাশন উচ্ছেদ অভিযান চালাচ্ছে সেইমত এখানেও চিত্তরঞ্জন রেল শহরে সিমজুরি ,নর্থ ,ফতেপুর ,এতিয়া এইট এর বসবাসকারীগরিব খেটে খাওয়া পরিবার গুলির বাড়িতেও নোটিস দেওয়া হয়েছে। এখানে রিতারডমেন্ট শ্রমিক সহ এই অঞ্চলে দিনমজুর এর কাজকরে তারাই ওইসব মাটির বাড়িতে বসবাস করে তাদের যদি উচ্ছেদ করা হয় তাহলে ঐ পরিবার গুলি কোথায় যাবে ।

সেই বিষয়ে বিধায়ক তথা মেয়র বিধান উপাধ্যায় এর সাথে চিত্তরঞ্জন জিএম এর কথা হয় তাতে সিদ্ধান্ত নেওয়া হয় যে আপাতত যেসকল বাড়িগুলি রয়েছে সেগুলো উচ্ছেদ হবেনা তবে নতুন কোন অবৈধ নির্মাণ চিত্তরঞ্জন শহরে করা যাবেনা । জিএম সাহেবের সেনিয়ে কোন অসুবিধা নেই বেশি অসুবিধা রিরছে খাটাল ও গরু মহিষ নিয়ে । তাই রাস্তায় যেভাবে মহিষ গরু চলাচল করে তাতে এক্সিডেন্ট হয় সেই দিকে নজর দেওয়া হবে ।এদিন এই আলোচনা বৈঠকে জেলাপরিষদ করমাধ্যক্ষ মহম্মদ আরমান ,সহ অনেকে উপস্থিত ছিলেন।

Leave a Reply