ASANSOLRANIGANJ-JAMURIA

রানীগঞ্জ বার্নস কোম্পানির জমিতে বসবাসকারীদের আবার উচ্ছেদের নোটিশ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ ( Asansol Raniganj News Today )শুক্রবার ফের আরও একবার উচ্ছেদ নোটিশ দেওয়া হল বার্নস কোম্পানির জমিতে বসবাসকারী বাসিন্দাদের। পূর্ব রেলের আসানসোল রেল ডিভিশনের রানীগঞ্জ রেলওয়ে শাখার ইঞ্জিনিয়ারেরা শুক্রবার রানীগঞ্জের 91 নম্বর ওয়ার্ডের লায়েক বাঁধ এলাকার বিস্তীর্ণ অংশের বাসিন্দাদের সেকশন ফোরের নোটিশ ধরিয়ে দেন। এর আগে ওই একই ওয়ার্ডের নেপালি ধাওড়া এলাকার বিভিন্ন অংশের অসংখ্য পরিবারের সদস্যদের হাতে নোটিশ ধরাতে দেখা যায়।এবার দ্বিতীয় দফায় এ ধরনের নোটিশ মেলায় সকলেই ভীতসন্ত্রস্ত হয়ে পড়েছেন।

এলাকার বাসিন্দাদের দাবি, দীর্ঘদিন, কয়েক পুরুষ তারা ওই এলাকায় বসবাস করে আসছেন, অনেকেই এখানে বার্নস কোম্পানিতে কর্মরত ছিলেন, তাদের বকেয়া পাওনা মেটেনি অনেক জনেরই। তারপরও কিভাবে হঠাৎ করে এরূপ নোটিশ রেলওয়ে কর্তৃপক্ষ দিতে পারেন তা নিয়ে প্রশ্ন করেছেন তারা। অসহায় মানুষ জনেদের এখন একটাই দাবি তারা কোনমতেই তাদের পুরনো বসবাসের জমি ছেড়ে যাবেন না। শুক্রবার এই বিষয়ে কে ঘিরে ব্যাপক উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হয় রানীগঞ্জের লায়েক বাঁধ এলাকায়।

এদিন এলাকায় পৌঁছে দেখা যায় অনেক বাড়ি ঘরে সাটানো হয়েছে রেলের তরফ থেকে বিশেষ নোটিশ, আর এই সকল লক্ষ্য করেই অনেকেই ক্ষোভ ব্যক্ত করেছেন তাদের বক্তব্যে। যদিও রেলওয়ে কর্তৃপক্ষ তরফ এ সমস্ত বিষয়টি আইনি প্রক্রিয়ার মাধ্যমে করা হয়েছে তাই এ বিষয়ে তারা কিছুই বলতে পারবেননা, যা বলার থাকবে তারা বিচারবিভাগীয় আদালতের কাছে নিজেদের বক্তব্য রাখতে পারবেন। এরই মধ্যে যাদের ওই সকল এলাকায় বসবাস এর কোনোরূপ কোনো অনুমতি রয়েছে তারা অবিলম্বে রেলওয়ে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে নিজেদের নির্দিষ্ট কাগজপত্র দেখাবেন, যার পর আইনগতভাবে ব্যবস্থা গ্রহণ করবেন আদালত বলেই জানিয়েছেন তারা।

Leave a Reply