ASANSOLDURGAPUR

আসানসোলের ভোটারদের ধন্যবাদ জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ১০০ দিনের কাজের টাকা নিয়ে কেন্দ্রকে আবারও আক্রমন

সড়কপথে এলেন দুর্গাপুর, ৩০ ও ৩১ মে পুরুলিয়া ও বাঁকুড়া সফর

বেঙ্গল মিরর,  রাজা বন্দোপাধ্যায়, দুর্গাপুর, ২৯ মেঃ জেলায় জেলায় প্রশাসনিক বৈঠক শুরু করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে মেদিনীপুর ও ঝাড়গ্রামের প্রশাসনিক বৈঠক সেরে ফেলেছেন। এবার পুরুলিয়া ও বাঁকুড়ায় প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৩০ মে সোমবার পুরুলিয়া ও ৩১ মে মঙ্গলবার বাঁকুড়ায় করবেন প্রশাসনিক বৈঠক রয়েছে তার। এবারের জেলা সফরে প্রশাসনিক বৈঠকের পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় দলের হাল বুঝে নিতে বুথ স্তরের কর্মীদের সঙ্গে সভা করছেন।


এবারের দক্ষিণবঙ্গের দুই জেলায় প্রশাসনিক বৈঠকে যাওয়ার আগে রবিবার সন্ধ্যা ছটা নাগাদ কলকাতা থেকে সড়কপথে দুর্গাপুরে আসেন মুখ্যমন্ত্রী। তাকে স্বাগত জানাতে সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক, পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের সভাপতি তথা আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়, আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান তাপস বন্দোপাধ্যায়, বিধায়ক প্রদীপ মজুমদার, হরেরাম সিং সহ দলের জেলা স্তরের নেতারা। দুর্গাপুরের সিটি সেন্টারের সার্কিট হাউস ‘সম্পন্ন’ তে তিনি রাত্রিবাস করবেন।


সার্কিট হাউসের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি আরো একবার ১০০ দিনের কাজের টাকা কেন্দ্র না দেওয়ায় নরেন্দ্র মোদি সরকারকে আক্রমণ করেন। পাশাপাশি তিনি এর বিরুদ্ধে দলের সব শাখা সংগঠনকে আগামী ৫ ও ৬ জুন রাজ্য জুড়ে ব্লক ও ওয়ার্ড স্তরে মিছিল করার নির্দেশ দেন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলা ১০০ দিনের কাজে সবার সেরা। তাও কেন্দ্র সরকার গত ডিসেম্বর মাস থেকে টাকা দিচ্ছে না এই প্রকল্পে। প্রায় ৬ হাজার কোটি টাকা বকেয়া রয়েছে। আরো ৯৬ কোটি টাকা অন্যসব খাতে তো বকেয়া রয়েছেই। বাংলা আবাস যোজনায় এখনো টার্গেট বেঁধে দেওয়া হয় নি।


তিনি আক্রমণ করে বলেন, বিজেপি রাজনৈতিক নোংরা খেলা বা পলিটিকাল ডার্টি গেম খেলছে। এর বিরুদ্ধে আন্দোলন করতে হবে। তাই দলের সব শাখা সংগঠনকে বলছি, কেন ১০০ দিনের কাজের গত ৫ মাসের টাকা দেওয়া হয়নি তার জবাব চেয়ে আগামী ৫ ও ৬ জুন আন্দোলনে নামুন। ব্লক ও ওয়ার্ড স্তরে মিছিল করতে হবে।


আসানসোল লোকসভা উপনির্বাচনে দলের প্রার্থী শত্রুঘ্ন সিনহাকে জেতানোর জন্য মমতা বন্দ্যোপাধ্যায় এদিন আসানসোলের ভোটারদের অভিনন্দন জানান। তিনি বলেন, এই প্রথমবার আসানসোলের মানুষ সর্বভারতীয় তৃনমুল কংগ্রেসের প্রার্থীকে জেতানোর জন্য অনেক অনেক ধন্যবাদ। আসানসোল ও দূর্গাপুর আমার খুব প্রিয় জায়গা। আবহাওয়া খারাপ থাকার জন্য সড়কপথেই এদিন আমি দূর্গাপুরে চলে এসেছি। সোমবার ও মঙ্গলবার পুরুলিয়া ও বাঁকুড়ায় যাবো। আবহাওয়া ঠিক থাকলে হেলিকপ্টারে যাবো। নাহলে গাড়িতে যেতে হবে। আমি জুন মাসে প্রথম দিকে কয়েকদিনের জন্য আবার উত্তর বঙ্গে যাবো। তারপর আবার জেলা সফর কবরো। তিনি বলেন, জুন মাসের শেষে পশ্চিম ও পূর্ব বর্ধমানে আসবো। দূর্গাপুরে প্রশাসনিক সভা করবো। আর বর্ধমান ও আসানসোলে দুটি কর্মী সভা করবো।


এদিকে, তৃণমূল সূত্রের খবর, রবিবার রাতে দূর্গাপুর সার্কিট হাউসে পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠক করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে পশ্চিম বর্ধমান জেলার দলের সাংগঠনিক রদবদলের সম্ভাবনা আছে। , অন্যদিকে, মুখ্যমন্ত্রীর সফরকে ঘিরে সাজো সাজো রব দুর্গাপুরে। হেলিপ্যাড তৈরি করা হয়েছে সিটি সেন্টারে ভগৎ সিং স্টেডিয়ামে। নিরাপত্তার খাতিরে ইতিমধ্যে তার পরীক্ষা নিরীক্ষা করাও হয়ে গেছে। দুর্গাপুরে আসার আগে সার্কিট হাউসকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলেছে পুলিশ প্রশাসন। এদিন দুপুরের পর থেকেই পুলিশি তৎপরতা চোখে পড়ার মতো। বোম স্কোয়াড ও পুলিশ কুকুর নিয়ে পুরো এলাকা খতিয়ে দেখছেন মুখ্যমন্ত্রীর দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষী

Leave a Reply