ASANSOL

সুধা হেলথকেয়ার এবং ডায়াগনস্টিক সেন্টারের পক্ষ থেকে রক্তদান শিবিরের আয়োজন, উদ্বোধন করলেন মন্ত্রী মলয় ঘটক

বেঙ্গল মিরর, আসানসোল সৌরদীপ্ত সেনগুপ্ত : সারা রাজ্যে জুড়ে বিশেষত পশ্চিম বর্ধমান জেলা সহ আসানসোল শিল্পাঞ্চলের রক্ত সংকট মেটাতে বিভিন্ন সংগঠন কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে চলেছেন। রক্ত আন্দোলনের সংগঠন ছাড়াও কিছু ব্যবসায়িক প্রতিষ্ঠানও হাত বাড়িয়ে দেন। সেইমতো রবিবার আসানসোল বিএনআর মোড়ে সুধা হেলথ কেয়ার পক্ষ থেকে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। ওই রক্তদান শিবিরের উদ্বোধন করেন রাজ্যের আইন ও পূর্তমন্ত্রী মলয় ঘটক। মন্ত্রী এই অনুষ্ঠানের জন্য সুধা হেলথ কেয়ারের সাথে যুক্ত ভাস্কর গড়াই ও ডা: সত্রাজিৎ রায় সহ পুরো টিমকে অভিনন্দন জানান। তিনি বলেন এই ধরনের হেলথকেয়ার এবং ডায়াগনস্টিক সেন্টারের পক্ষ থেকে যখন এমন রক্তদান শিবিরের আয়োজন করা হয় তা সমাজের কাছে একটি একটি বিশেষ বার্তা বহন করে।

মন্ত্রীর পাশাপাশি বিভিন্ন সময়ে উপস্থিত হয়েছিলেন ডিসিপি হেড কোয়ার্টার অংশুমান সাহা, ডা: সত্রাজিৎ রায়, ভাস্কর নারায়ণ গড়াই, কাশীনাথ গড়াই, আসানসোল জেলা হাসপাতাল ব্লাড ব্যাংকের মেডিক্যাল অফিসার ডা: সঞ্জিত চ্যাটার্জী, আসানসোলের রক্ত আন্দোলনের পথিকৃৎ প্রবীর ধর, বিনোদ গুপ্তা, গৌরী শঙ্কর আগরওয়াল, ডাঃ কল্যান ব্যানার্জি,প্রদীপ কুমার ঘটক, অম্বিকা মুখোপাধ্যায়, দীপক রুদ্র, বিশ্বরঞ্জন দাশগুপ্ত, স্বপন হাজরা, ভি কে ঢাল প্রমুখ।

এই রক্তদান শিবির থেকে প্রায় ৩০ ইউনিটের কাছাকাছি রক্ত সংগ্রহ করা হয়। রক্তদান শিবিরে আসানসোল দূর্গাপুর পুলিশের ডিসিপি হেড কোয়ার্টার অংশুমান সাহা বলেন, এই গ্রীষ্মের মরসুমে রক্তের ঘাটতি ও সংকট মেটানোর জন্য এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে যা প্রশংসনীয়।

ওই সংগঠনের কর্ণধার ভাস্কর নারায়ণ গড়াই এবং ডাঃ সত্রাজিৎ রায় বলেন
বলেন, তাদের সংগঠনের উদ্দেশ্য সবসময়ই সামাজিক দায়িত্ব পালন করা, তাই এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে যাতে মানুষের মধ্যে রক্তদান সম্পর্কে সচেতনতা তৈরি হয়।তারা জানান, সুধা হেলথকেয়ার এই সিদ্ধান্ত নিয়েছে যে প্রতি ৩ মাস অন্তর এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হবে।

Leave a Reply