ASANSOL

আসানসোল পুরনিগমের বাজেট বৈঠক বয়কট বিজেপি কাউন্সিলরদের, সার্কাস চলছে বলে কটাক্ষ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোলঃ( Asansol Live News Today ) আসানসোল পুরনিগমে সার্কাস চলছে। তা চালাচ্ছে তৃনমুল কংগ্রেস। মঙ্গলবার আসানসোল পুরনিগমের চলতি আর্থিক বছরের শেষ ন মাসের জন্য বাজেট বৈঠক ডাকা হয়েছিলো। বৈঠক শুরু হওয়ার কথা ছিলো সকাল সাড়ে এগারোটার সময়। কিন্তু আধ ঘন্টারও বেশি সময় অপেক্ষা করার পরেও মেয়র বিধান উপাধ্যায় না আসায় বিজেপির ৫ কাউন্সিলর বেলা বারোটার পরে বৈঠক ছেড়ে বেরিয়ে আসেন। যার নেতৃত্বে চৈতালি তেওয়ারি। পুরনিগমের ভেতরেই তারা স্লোগান দিতে থাকেন।


চৈতালি তেওয়ারি বলেন, পুরনিগমে সার্কাস চলছে। পুরনিগম নির্বাচনে ভোট লুঠ করে তৃনমুল কংগ্রেসের কাউন্সিলররা জিতেছেন। আর আমরা যারা মানুষের ভোটে জিতেছি, তারা কোন পরিসেবা পাচ্ছেন না। আমাদেরকে বলা হয়েছিলো, এটা বাজেট বৈঠক। কিন্তু পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় বারোটা বাজার ৫ মিনিট আগে আসেন। মেয়র তখনও আসেননি। তাহলে কি করে পুর চেয়ারম্যান বৈঠক শুরু করেন? পুরনিগম কোন আইন না মেনে চলছে। তিন মাসেরও বেশি সময় পার হয়ে গেলেও, পূর্নাঙ্গ পুর বোর্ড গঠন করা হয় নি।

চৈতালিদেবী আরো বলেন, শহরবাসী কি চাইছেন আসানসোল পুরনিগমে দুজন ডেপুটি মেয়র ও চারজন মেয়র হন? এই পুর বোর্ডের কোন বৈধতা নেই। তাই এই বৈঠক বয়কট করেছি। বেলা সাড়ে বারোটা নাগাদ বিজেপি কাউন্সিলররা বেরিয়ে যাওয়ার পরেই মেয়র আসেন। বৈঠকে ঢোকার আগে মেয়র সাংবাদিকদের বলেন, দুটো উদ্বোধনের অনুষ্ঠান ছিলো বলে আসতে দেরী হলো। কে বয়কট করে বেরিয়ে গেলো আর কে কি বললো, তা নিয়ে আর কি প্রতিক্রিয়া দেবো? বৈঠক অন্যদের মধ্যে ছিলেন দুই ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক ও ওয়াসিমুল হক.

Leave a Reply