ASANSOLRANIGANJ-JAMURIA

রানীগঞ্জে জলের সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে এলাকাবাসীদের ক্ষোভের মুখে পৌর আধিকারিকেরা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : ( Asansol Raniganj News Today ) জলের সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে চরম দুর্ভোগে পড়ল পৌর আধিকারিকেরা। রানীগঞ্জের 33 নম্বর ওয়ার্ডের পাঞ্জাবীমোড় লাগোয়া 6 – 7 নম্বর কলোনি এলাকায় শনিবার অবৈধভাবে জলে সংযোগ নেওয়া হয়েছে এই অভিযোগে জলের সংযোগ কাটতে গিয়ে ব্যাপক দূর্ভোগে পড়তে হলো আসানসোল কর্পোরেশন এর রানীগঞ্জ বোরো দপ্তরের কর্মী ও আধিকারিকদের। এদিন দুপুরে তারা জলে সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে এলাকাবাসীদের ক্ষোভের মুখে পড়ে।

উল্লেখ্য এর আগেই প্রায় 18 টি বাড়িতে ওই এলাকায় জলের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল সেই সময়েও অন্যায় ভাবে জলের সংযোগ নিয়েছিলেন ওই অংশের বাসিন্দারা বলে অভিযোগ করে পুলিশ প্রশাসনের উপস্থিতিতে আঠারোটি বাড়ির জলের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এরপর শনিবার বিকেলে নতুন করে ওই এলাকায় জলের সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে বাধা-বিপত্তি। স্থানীয় এলাকার মানুষজন এরা দাবি করেন যে তারা ন্যায্য ভাবে কর্পোরেশনের নির্দিষ্ট দপ্তরে গিয়ে টাকা দিয়ে কর্পোরেশনের মানুষদের কাছ থেকে উপযুক্ত কাগজপত্র সংগ্রহ করে নিয়েছে নিজেদের বাড়িতে। এর পরও কিভাবে কর্পোরেশনের কর্মীরা তাদের বাড়িতে জলের সংযোগ বিচ্ছিন্ন করে দিচ্ছেন তা নিয়ে তারা প্রশ্ন তুলেছেন।

জানা যায় শনিবার তিনটি বাড়িতে জলের সংযোগ বিচ্ছিন্ন করার নির্দেশ দেওয়া হয়েছিল কর্পোরেশনের জল বিভাগের আধিকারিকদের সে মতোই কর্পোরেশনের কর্মীদেরকে নিয়ে জলের সংযোগ বিচ্ছিন্ন করতে যান তারা তবে এলাকার বাসিন্দারা তাদের কাগজপত্র দেখিয়ে দাবি করতে থাকেন যে তারা ন্যায় সঙ্গত ভাবে জলের সংযোগ নিয়েছিলেন তারপরও কেন তাদের জলের সংযোগ কেটে দেওয়া হচ্ছে এ নিয়ে প্রশ্ন তোলেন তারা। যদিও এ প্রসঙ্গে ওই অংশে উপস্থিত কর্পোরেশনের আধিকারিকরা দাবি করেন যে কাগজপত্র দেখিয়ে তারা জলে সংযোগ নিয়েছেন বলে জানিয়েছেন তা বৈধ অনুমতি পত্র নয় বলেই দাবি করেছেন তারা। শনিবার এই টানাপোড়েনের বিষয় লক্ষ্য করে ঘটনাস্থলে পুলিশের বিশাল বাহিনী পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে। এলাকার বাসিন্দাদের তারা আশ্বস্ত করে আগামীতে জলের সংযোগ নেওয়ার জন্য তারা উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করে জলের সংযোগ দেওয়ার উদ্যোগ নেবেন।

Leave a Reply