ASANSOL

আসানসোলের মিম নেতা গ্রেফতার, বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণের অভিযোগ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায়ঃ ( AIMIM Leader Arrested ) আসানসোলের রাজনীতিতে গত কয়েক বছর ধরে শিরোনামে থাকা এআইএমআইএম বা মিম নেতা দানিশ আজিজকে সোমবার সন্ধ্যায় গ্রেফতার করলো আসানসোল উত্তর থানার পুলিশ। বিয়ের প্রলোভন দেখিয়ে ঝাড়খণ্ডের ধানবাদের এক তরুণীকে হোটেলে নিয়ে গিয়ে ধর্ষণ করার অভিযোগ হওয়া একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।  মঙ্গলবার আসানসোল উত্তর থানার পুলিশ তাকে আসানসোল আদালতে পেশ করে সাত দিনের রিমান্ড চায়। আদালতের বিচারক তার জামিন নাকচ করে চারদিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর আদালত থেকে দানিশকে জিজ্ঞাসাবাদের জন্য আসানসোল উত্তর থানার পুলিশ নিয়ে যায়।  বর্তমানে আসানসোল উত্তর থানার পুলিশ এই মামলায় দানিশকে জেরা করে গোটা ঘটনার তদন্ত শুরু করেছে।


পুলিশ সূত্রে জানা গেছে, ধানবাদের ঐ তরুণী দিন কয়েক আগে আসানসোল উত্তর থানায় গোটা ঘটনার কথা জানিয়ে একটি অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে গত সোমবার আসানসোল উত্তর থানার পুলিশ ভারতীয় দন্ডবিধি বা  আইপিসি ৩৭৬, ৩২৮ ও ১৪৭ নং ধারায়( ১৯৮/১৪) দানিশের বিরুদ্ধে মামলা দায়ের করে। সোমবার বিকেলে আসানসোল জেলা হাসপাতালে ঐ তরুণীর মেডিকেল পরীক্ষা করায় পুলিশ। এরপর পুলিশ অভিযোগের তদন্ত শুরু করে। সোমবার গভীর রাতে আসানসোল দক্ষিণ থানার কুমারপুরের বাসিন্দা দানিশকে গ্রেপ্তার করে পুলিশ। দানিশ বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে ক্রমাগত ধর্ষণ করে আসছে বলে অভিযোগ করেছেন নির্যাতিতা। তিনি বিয়ের জন্য জোর করলে অভিযুক্ত তা প্রত্যাখ্যান করে দানিশ। পাশাপাশি হুমকি দেয় ও ১০ লক্ষ টাকা দাবি করে বলে অভিযোগ ঐ তরুণী ও তার বাবার।


পুলিশ সূত্রে জানা গেছে, পারিবারিক সম্পর্কে নিকটাত্মীয় দানিশ আজিজের সঙ্গে ঐ তরুণীর গত এক বছর ধরে সম্পর্ক ছিল। তাদের মধ্যে রেজিস্ট্রিও হয়েছিল। তারপর থেকে দুজনেই ধানবাদ, আসানসোল ও রানিগঞ্জের বিভিন্ন জায়গায় দেখা করতো। গত ৩১ জানুয়ারি ধানবাদের একটি হোটেলে নিয়ে তার সঙ্গে শারীরিক সম্পর্ক করে দানিশ। যখন সে আবার দানিশকে বিয়ের কথা বলে , তখন সে শারীরিক সম্পর্ক ছাড়া অন্য কিছুতে আগ্রহী নয় বলে জানায়। এই কথা শুনে নির্যাতিতা হতভম্ব হয়ে তার আত্মীয়দের কাছে পুরো ঘটনা খুলে বলে। তরুণীর বাবা-মাও দানিশের পরিবারের সাথে দেখা করতে এলেও পরিবারের সদস্যরা বলে যে তারা তাদের ছেলের সম্পর্কে কোনোভাবেই হস্তক্ষেপ করতে চায় না। এরপরই নির্যাতিতা আসানসোল উত্তর থানায় এফআইআর করেন। পুলিশ সেই এফআইআর নথিভুক্ত হওয়ার পরের দিন ২২ এপ্রিল তাকে গ্রেফতার করে।


প্রসঙ্গতঃ, ২০২১ সালের বিধান সভা নির্বাচনে আসানসোল উত্তর কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলো এআইএমআইএমের নেতা দানিশ আজিজ। সেই নির্বাচনে সে হেরে যায়। এআইএমআইএম নেতা ওয়াইসি আসানসোলে তার সমর্থনে নির্বাচনের প্রচারেও এসেছিলেন।
দানিশ অবশ্য বলেছেন, এ ধরনের অভিযোগ তার বিরুদ্ধে সবসময় করা হচ্ছে। ঐ তরুণীকে তিনি চেনেন না। তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা।  এর আগেও ২০১৮ সালে তার বিরুদ্ধে অভিযোগ উঠেছিলো। কিন্তু তাতে কোন ফল হয়নি।  এটা তাকে হেয় প্রতিপন্ন করার ষড়যন্ত্র।
যদিও আসানসোল উত্তর থানার পুলিশ জানায়  নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে ঘটনা তদন্ত করা হচ্ছে। দানিশ আজিজের বাবা সহ আরো দুজন এই ঘটনায় অভিযুক্ত রয়েছে। তাদের খোঁজ করা হচ্ছে।

Leave a Reply