ASANSOL

Nurse Renu Khatoon : মানসিক ও শারীরিক ধাক্কা সামলেছেন অনেকটা, দূর্গাপুরের হাসপাতাল থেকে দ্রুত ছুটি মিলবে

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, দূর্গাপুর, ১০ জুনঃ স্বামী ও তার দুই সঙ্গীর সহযোগে কব্জি থেকে ডানহাত কেটে নেওয়ার দুঃস্বপ্ন কাটিয়ে উঠতে কিছুটা হলেও পেরেছেন পূর্ব বর্ধমানের রেনু খাতুন। বলা যেতে পারে যে, সে মানসিক ও শারীরিক ধাক্কাও সামলে নিয়েছেন অনেকটাই। পাশাপাশি রেনু এখন সুস্থও হয়ে উঠছেন। খুব তাড়াতাড়ি তাকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হবে বলে জানিয়েছেন দুর্গাপুরের বেসরকারি হাসপাতালের চিকিৎসক ডা শশাঙ্ক কাঞ্চন। একবারে ভর্তি হওয়ার প্রথম দিন অর্থোপেডিক সার্জেন বা অস্থিবিশেষজ্ঞ ডাঃ শশাঙ্ক রেনুর চিকিৎসা করছেন।

বৃহস্পতিবারের পর শুক্রবারও তিনি রেনুর স্বাস্থ্য পরীক্ষা করে জানান রেনু দ্রুত সুস্থ হয়ে উঠছে । এক বা দুদিনের মধ্যেই তাকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হবে। ১০ দিন পরে তার হাতের সেলাই কাটা হবে। তার হাতের ক্ষত খুব তাড়াতাড়ি শুকচ্ছে। তিনি আরো বলেন, একমাস পর তার আর্টিফিশিয়াল বা কৃত্রিম হাত লাগানোর প্রক্রিয়া শুরু করা যাবে। তার আগে তাকে ফিজিওথেরাপি করতে হবে। আমরা তাকে তা শিখিয়ে দিয়েছি। চিকিৎসক বলেন, রোগী শারীরিক ও মানসিক ভাবেও সুস্থ হয়ে উঠছেন। স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন তিনি ।
অপরদিকে রেনুর সুস্থতার পাশাপাশি অপরাধী স্বামী ও আর তার দুই সঙ্গীকে পুলিশ পাকড়াও করার খবরে খুশি রেনু ও তার পরিবার। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই রেণুর পরিবারের সদস্যরা ।


প্রসঙ্গত, সরকারি নার্সের চাকরি পেয়েছিলেন বলে স্বামীর নৃশংস আচরণের শিকার হয়েছিলেন পূর্ব বর্ধমানের কেতুগ্রামের বাসিন্দা রেনু খাতুন । তার কেটে যাওয়া ডান হাতের কব্জির অংশটি আর জোড়া লাগানো সম্ভব হয়নি চিকিত্‍সকদের পক্ষে। কেননা, কাটা হাতটি ভালো করে সংরক্ষণ করা হয়নি ও অনেকটা সময় পরে তা হাসপাতালে আনা হয়। ইতিমধ্যেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রেনুর কথ জানতে পেরে তার সরকারি নার্সের চাকরির পরিবর্তে বিকল্প চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। পাশাপাশি তার কৃত্রিম হাত ও যাবতীয় চিকিৎসার খরচ স্বাস্থ্যসাথীর কার্ডের মাধ্যমে করাও নির্দেশ দিয়েছেন।

Leave a Reply