ASANSOL

আসানসোলে ট্রাফিক পুলিশের সক্রিয়তায় চাঞ্চল্য

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : আসানসোল শহরের ট্রাফিক ব্যবস্থার উন্নতি করতে কড়া পদক্ষেপ নিতে শুরু করেছে পুলিশ। সোমবারই শহরের বিভিন্ন স্থানে নো-পার্কিং জোনে পার্কিং করা যানবাহন আটক করে পুলিশ। এরপর জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়। পুলিশের এই সক্রিয়তার জেরে চাঞ্চল্যের সৃষ্টি হয়। আসানসোল সাউথ ট্রাফিক গার্ড অফিসার ইন ইনচার্জ চিন্ময় মণ্ডলের নেতৃত্বে, বিশেষ টিম নিয়ে অভিযান শুরু হয়, ২০ থেকে ২৫ টি গাড়ির চালান কাটা হয়। একই সঙ্গে নো পার্কিং জোনে রাখা এই ধরনের বহু যানবাহনকে চেন দিয়ে বেঁধে রাখা হয়।

প্রসঙ্গত উল্লেখ্য, কয়েকদিন আগে বৈঠক করে ব্যবসায়ীদের জানানো হয়, শহরের সব স্কুল খুলেছে। শিশুরা সকালে স্কুলে যায়। এর পরিপ্রেক্ষিতে জিটি রোডের কোথাও যান চলাচলে কোনো সমস্যা হওয়ার কথা নয়। এই জন্য সকাল ৬টার মধ্যে ফল ও সবজি ও অন্যান্য উপকরণ লোড-আনলোডের কাজ শেষ করতে হবে। এরপর ভারী যানবাহন ও পণ্যবাহী যান প্রবেশ করতে দেওয়া হবে না।

এ বিষয়ে পুলিশ কমিশনারের কঠোর নির্দেশ রয়েছে।পাশাপাশি বাজার এলাকায় পার্কিংয়ে যানবাহন সুশৃঙ্খলভাবে রাখতে হবে। বাজারে নো পার্কিং জোন চিহ্নিত করা হয়েছে, সেখানে গাড়ি রাখা হলে এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ব্যবসায়ীদের এ ব্যাপারে সচেতন হতে হবে। যাতে কঠোরভাবে সমস্ত নিয়ম অনুসরণ করা হয়।

এবার অন্যদিকে, শহরের বিভিন্ন জায়গায় এলোমেলোভাবে স্পিড ব্রেকার দেওয়া নিয়েও প্রশ্ন তুলছেন নাগরিকরা। এর সাথে তারা অবৈধ অটো এবং টোটোর বিরুদ্ধে কবে ব্যবস্থা নেওয়া হবে তাও জিজ্ঞাসা করছেন, অন্যদিকে পাইকারি বিক্রেতারা পাইকারি বাজারটি শহরের বাইরে সরিয়ে নেওয়ার দাবি করছেন।

Leave a Reply