ASANSOL

আসানসোল পুরনিগম বোর্ড বৈঠকে ১০৬ টি ওয়ার্ডের সার্বিক উন্নয়ন নিয়ে আলোচনা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায়ঃ আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডেই প্রয়োজন মতো উন্নয়ন মুলক কাজ করা হবে।শনিবার জুলাই মাসের পুর কাউন্সিলদের বোর্ড বৈঠকের পরে এমনটাই জানালেন আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়।
এদিন পুরনিগমের মুখোমুখি হলে এই বৈঠক করা হয়। মেয়র ছাড়াও এই বৈঠকে দুই ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক ও ওয়াসিমুল হক, গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায় সহ অন্যান্য মেয়র পারিষদ ও শাসক এবং বিরোধী দলের কাউন্সিলররা ছিলেন। বৈঠক পরিচালনা করেন চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়।


এদিনের বৈঠকে বিজেপি কাউন্সিলর ইন্দ্রাণী আচার্য রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারের প্রসঙ্গ টেনে বোর্ড বৈঠক একটা নিন্দা প্রস্তাব আনার জন্য বলেন। কিন্তু পত্রপাঠ তা খারিজ করে দেওয়া হয়।
মেয়র পরে বলেন, কাউন্সিলররা নিজেদের ওয়ার্ডে কাজের যে তালিকা দিয়েছেন, তার ভিত্তিতেই কাজ করা হচ্ছে। টেন্ডার প্রক্রিয়া শুরু হয়েছে।


ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক বলেন, রাস্তা থেকে পানীয়জল সহ সবকিছু কাজ ১০৬ টি ওয়ার্ডে করার,পরিকল্পনা নেওয়া হয়েছে। দলমত নির্বিশেষে এই কাজ করা হবে।
বৈঠক প্রসঙ্গে পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, এদিনের বৈঠকে সবকিছু নিয়ে আলোচনা করা হয়েছে। আগামী ২২ শ্রাবণ কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যু দিন যথাযথ মর্যাদার সঙ্গে পালন করা হবে আসানসোল পুরনিগমের তরফে। এরজন্য একটি কমিটি করা হবে।

এদিকে বৈঠক শেষে বিজেপি কাউন্সিলর ইন্দ্রাণী আচার্য বলেন, বৈঠক শুরুর দুমিনিট আগে আমরা হাতে কাগজ পাইব। তাই ভালোভাবে পড়তে পাইনি। তাও আমরা কিছু বলতে চেয়েছিলাম। কিন্তু বলতে দেওয়া হয় নি। বলা হয়েছে কিছু বলার থাকলে, আগামী বৈঠকে জানাতে। এছাড়া আমরা গ্রেফতার হওয়া পার্থ চট্টোপাধ্যায়ের ঘটনা নিয়ে একটা নিন্দা প্রস্তাব আনার জন্য বলি। কিন্তু তা খারিজ হয়ে যায়। এর থেকে প্রমাণিত হয় যে, এই দূর্নীতিতে গোটা তৃনমুল কংগ্রেস দলটাই আছে। যদিও বিজেপির এই অভিযোগ শাসক দলের নেতারা মানতে নারাজ।

Leave a Reply