ASANSOL

SSC Recruitment Scam : আসানসোল – দুর্গাপুরের স্কুল থেকে ২১ গ্রুপ সি কর্মী বরখাস্ত

দুর্নীতির কারণে চাকরি পাওয়া ৮৪২ গ্রুপ সি কর্মচারীকে হাইকোর্টের নির্দেশে বরখাস্ত করা হয়েছে

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত: পশ্চিমবঙ্গে স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে গ্রুপ সি কর্মীদের নিয়োগে দুর্নীতির ( SSC Recruitment Scam ) মামলার তদন্ত করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ( Justice Abhijit Gangopadhyay )। এরপর ৮৪২ জন কর্মীকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দেন। বিচারকের নির্দেশে পশ্চিমবঙ্গ সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশন ৮৪২ গ্রুপ সি কর্মীদের তালিকা প্রকাশ করেছে। কমিশন ৭৮৫ জন সদস্যের একটি তালিকা এবং ৫৭ জন সদস্যের দ্বিতীয় তালিকা প্রকাশ করেছে। কমিশন আদালতকে জানায়, কমিশন কর্তৃক ৭৮৫ জন কর্মীকে দেওয়া সুপারিশপত্র বাতিল করা হয়েছে এবং ৫৭ জন কর্মীকে কমিশনের সুপারিশপত্র জারি করা হয়নি। যে ৭৮৫ জন কর্মী যাদের সুপারিশপত্র বাতিল করা হয়েছে তার মধ্যে পশ্চিম বর্ধমান জেলার বিভিন্ন স্কুলের প্রায় ২১ জন গ্রুপ সি কর্মচারীও অন্তর্ভুক্ত রয়েছে।

হাইকোর্টের নির্দেশে কমিশন এ তালিকা প্রকাশ করার পর থেকেই চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তালিকা অনুযায়ী, পশ্চিম বর্ধমান জেলার কুলটি হিন্দি বালিকা বিদ্যালয়ের দুই কর্মচারী চাকরি হারিয়েছেন। আসানসোলে উমরানী গড়াই মহিলা কল্যাণ উচ্চ বিদ্যালয়, পাচগাছিয়া মনোহরবাহার উচ্চ বিদ্যালয়, দোমোহানি কেলেজোরা উচ্চ বিদ্যালয়, বাড়ি বিদ্যালয় উচ্চ বিদ্যালয়, কন্যাপুর উচ্চ বিদ্যালয়, কাপিষ্ঠা উচ্চ বিদ্যালয়, শ্রীপুর বালিকা উচ্চ বিদ্যালয়, ঢাকেশ্বরী উচ্চ বিদ্যালয়, কাল্লা হরিপদ উচ্চ বিদ্যালয় এবং কুলটি গার্লস হাই স্কুলের একজন করে কর্মী চাকরিচ্যুত হয়েছেন। দুর্গাপুর গার্লস হাই স্কুল, দুর্গাপুর হাই স্কুল, দুর্গাপুর প্রোজেক্ট টাউনশিপ বয়েজ হাই স্কুল, খান্দ্রা হাই স্কুল, বুদবুদ চটি হিন্দি হাই স্কুল, গৌরবাজার রামপদ হাই স্কুল, দুর্গাপুর পল্লীমঙ্গল বিদ্যালয়, গোপালমাঠ হাই স্কুল, বহুলা এসএস স্কুল থেকে একজন করে গ্রুপ সি কর্মচারী চাকরিচ্যুত হয়েছেন অর্থাৎ চাকরি হারিয়েছেন।

প্রকৃত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে কি?
এই তালিকা বেরিয়ে আসার পর প্রকৃত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে কি না, তা নিয়ে মানুষ প্রশ্ন তুলছেন।ওইসব কর্মচারী তো চক্রান্তের শিকারে পরিণত হয়েছে। সর্বোপরি, কার মাধ্যমে ওই সমস্ত কর্মচারী চাকরি পেয়েছেন? এই চক্রের সঙ্গে কারা জড়িত তার বাস্তবতা সবার সামনে আসা উচিত!!

Leave a Reply