LatestPANDESWAR-ANDALWest Bengal

নতুন ট্রেন : সিউড়ি -শিয়ালদহ ভায়া অন্ডাল মেমু এক্সপ্রেস, আজ উদ্বোধন

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : নতুন ট্রেন: সিউড়ি -শিয়ালদহ ভায়া অন্ডাল মেমু এক্সপ্রেস ১ আগস্ট থেকে চলবে, পূর্ণাঙ্গ সময়সারণী প্রকাশিত হয়েছে৷ রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের নির্দেশে সিউড়ি এবং শিয়ালদহের মধ্যে নতুন ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রক। এই যাত্রীবাহী ট্রেনটি মেমু এক্সপ্রেস হিসেবে চলবে। ৩১শে জুলাই এটি উদ্বোধন করা হবে। আগামী ১ আগস্ট থেকে এটি নিয়মিত চলবে।

১৩১৮০ নম্বর এই ট্রেনটি সিউড়ি থেকে সকাল ৫ টা ২০ মিনিটে ছাড়বে৷ সকাল ৫ টা ৫০ মিনিটে পান্ডবেশ্বরে পৌঁছবে। অন্ডালের সময় ৬ টা ২০ মিনিটে এবং দুর্গাপুরে ৬ টা ৩৭ মিনিট। এটি পানাগড়ে পৌঁছবে ৬ টা ৫০ মিনিট, বর্ধমানে ৭ টা ২৮ মিনিটে, ব্যান্ডেলে ৮ টা ৩০ মিনিটে এবং নৈহাটিতে ৮ টা ৫২ মিনিটে পৌঁছবে। এরপর ৯ টা ৫৭ মিনিটে শিয়ালদহ পৌঁছাবে।

ফেরার সময় ট্রেন নম্বর ১৩১৭৯ শিয়ালদহ থেকে বিকেলে ১৭ টা বেজে ২৫ মিনিটে ছাড়বে। বর্ধমান ১৯ টা ৩৩ মিনিটে, পানাগড়ে ২০ টা ২৫ মিনিটে , দুর্গাপুরে ২০ টা ৩৭ মিনিটে, অন্ডালে ২১ টা ০৩ মিনিটে এবং পান্ডবেশ্বরে ২১ টা ৩১ মিনিটে এবং সিউড়িতে রাত ২২ টা ১৫ মিনিট পৌঁছাবে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব যখন কলকাতায় এসেছিলেন, তখন তিনি নির্দেশ দিয়েছিলেন যে এমন একটি ট্রেন দেখতে হবে যেটি সকালে সিউড়ি থেকে ছেড়ে কলকাতায় পৌঁছয় এবং বিকেলে কলকাতা থেকে ছেড়ে সিউড়ি পৌঁছয়। এরপরই রেলওয়ে এই বিষয়টিকে সামনে রেখে রেল কতৃপক্ষ ওই নির্দিষ্ট সময় বেছে সিউড়ি থেকে অন্ডাল বর্ধমান শিয়ালদহ
যাওয়ার এই ট্রেনটি চালানোর সিদ্ধান্ত নিয়েছেন।

টাইম টেবিল দেখুন

উল্লেখ্য, রেলের পক্ষ থেকে ময়ূরাক্ষী ফাস্ট প্যাসেঞ্জারকে দেওঘর পর্যন্ত এক্সপ্রেসে রূপান্তর করার পর অনেক সমালোচনা হয় কারণ ছুরি এবং পার্শ্ববর্তী অঞ্চলের মানুষ যাতায়াতের ক্ষেত্রে অসুবিধের সম্মুখীন হয়েছিলেন। এই ট্রেন চালু হলে ওই অঞ্চলের যাত্রীদের অনেক সুবিধা হবে তা বলাই বাহুল্য।

Leave a Reply