ASANSOL

আসানসোল পুরনিগমের বিরুদ্ধে পুকুর সংস্কারে দূর্নীতির অভিযোগ বিজেপি কাউন্সিলরদের, পাল্টা জবাব চেয়ারম্যানের

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় :
আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের বিরোধী বিজেপি কাউন্সিলরদের দল নেত্রী চৈতালি তিওয়ারি রবিবার আসানসোলের জিটি রোডের গোধূলি মোড় সংলগ্ন তার আবাসিক কার্যালয়ে একটি সাংবাদিক সম্মেলন করেন।সেই সাংবাদিক সম্মেলনে চৈতালি তিওয়ারি ছাড়াও কাউন্সিলর ইন্দ্রাণী আচার্য, গৌরব গুপ্ত, টি এন ধীবর, প্রাক্তন কাউন্সিলর ভৃগু ঠাকুর, মধুমিতা চ্যাটার্জি, বাপি হুইলার ছাড়াও নেতা উপস্থিত ছিলেন।

চৈতালি তিওয়ারি আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনে দুর্নীতির গুরুতর অভিযোগ তুলে বলেন, আসানসোল কর্পোরেশন এলাকায় বর্ষাকালে পুকুর পরিষ্কারের নামে এস্টিমেট না নিয়েই ১৫ কোটি টাকা পাশ করিয়ে নেওয়া হয়। তিনি জানান পৌর প্রশাসনকে এ নিয়ে বহুবার প্রশ্ন করা হলেও তারা কোনো উপযুক্ত সদুত্তর পাননি। শেষ পর্যন্ত বিজেপির পক্ষ থেকে একটি আরটিআই করা হয়। যেখানে উত্তর আসে যে ইঞ্জিনিয়ারদের অনুমোদন না করিয়ে ১৫ কোটি টাকা পাশ করা হয়েছে।

এটা সবার জানা যে, কোন ছোট কাজ করতে গেলেও আগে এস্টিমেট নেওয়া হয়। তবে এই ক্ষেত্রে তা করা হয়নি। তিনি বলেন, এই ঘটনায় যেই জড়িত থাকুক না কেন মিউনিসিপ্যাল কর্পোরেশনের আধিকারিক বা চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জিকে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া উচিত। তিনি কোনও ব্যক্তির বিরুদ্ধে কথা বলছেন না, তিনি ব্যবস্থায় পরিচ্ছন্নতা আনার কথা বলছেন। চৈতালী তিওয়ারি বলেন, অনুমান বা এস্টিমেট ছাড়াই ১৫ কোটি টাকা বোর্ড মিটিংয়ে কীভাবে পাশ হয়েছে তার একটি সুষ্ঠু ও পূর্ণাঙ্গ তদন্ত হওয়া উচিত এবং দোষীদের শাস্তি দেওয়া উচিত।

একইসঙ্গে কাউন্সিলর ইন্দ্রাণী আচার্যও বলেন যে মিউনিসিপ্যাল কর্পোরেশন সম্প্রতি পার্কিং এবং হোর্ডিংয়ের জন্য টেন্ডার আহ্বান করেছে। এটি অবশ্যই ভাল পদক্ষেপ কিন্তু আগে পার্কিং এবং হোর্ডিংয়ের জন্য মিউনিসিপ্যাল কর্পোরেশনের যে ৩ কোটি টাকা বকেয়া ছিল, তা আদায়ের কথা যদি না ওঠানো হয় তাহলে কি বুঝে নিতে হবে যে জনসাধারণের কষ্টার্জিত অর্থের ৩ কোটি টাকা মিউনিসিপ্যাল কর্পোরেশনের কিছু দুর্নীতিবাজ আধিকারিক ও আধিকারিকরা আত্মসাৎ করেছে। বিজেপি কোনোভাবেই হতে দেবে না। এদিকে চৈতালী তিওয়ারি আরো জানান যে, দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না, পরিচ্ছন্নতা আনতে বৃহৎ পরিসরে আন্দোলন করবে এবং প্রয়োজনে আইনের আশ্রয় নেবে।

তবে আমরা যখন আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জির সাথে এই বিষয়ে ফোনে কথা বলা হলে তিনি জানান যে চৈতালি তিওয়ারিকে আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের নিয়ম মেনে চলা উচিত।

তিনি আইন সম্পর্কে সচেতন নন, তাই তিনি এই কাজ করেন। তিনি বলেন, চৈতালী তিওয়ারিকে যদি অভিযোগ করতেই হয়, তবে কমিশনার বা মেয়রের কাছে করা উচিত। যা তিনি না করে, সংবাদ মাধ্যমকে বলে হাইলাইট হতে চাইছেন। তিনি চৈতালী তিওয়ারিকে কটাক্ষ করে বলেন, বিজেপি নেত্রী গোটা মিউনিসিপ্যাল কর্পোরেশন এলাকার পুকুরের কথা বলছেন তো। সবার আগে তিনি নিজের ওয়ার্ডের পুকুর পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে নজর দিন। তাহলেই হবে। বাকিটা দেখার জন্য পুরনিগম কতৃপক্ষ আছেন।

Leave a Reply