ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

সালানপুর ব্লকে ধুমধাম করে পালিত হলো 76 তম স্বাধীনতা দিবস

বেঙ্গল মিরর,কাজল মিত্র :- আজ স্বাধীনতা দিবস। গোটা দেশজুড়ে যথাযথ সম্মানের সঙ্গে পালিত হচ্ছে স্বাধীনতা দিবস। সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেস কার্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে স্বাধীনতা দিবস পালন করা হল।এদিন বারাবনি বিধান সভার যুব নেতা মুকুল উপাধ্যায় ও সালানপুর ব্লক তৃণমূলের সভাপতি মহম্মদ আরমান ,সাধারণ সম্পাদক ভোলা সিং,ও পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী ঘাসি সকলে মিলে দেশের জাতীয় পতাকা উত্তোলন করেন।পাশাপাশি এলাকার ১০৬টি ক্লাবের হাতে তুলে দেওয়া হলো ফুটবল।


এবং প্রায় ১০০জন ছাত্রছাত্রীদের হাতে তুলে দেওয়া হলো বই, খাতা ও কলম।
তাছাড়া সালানপুর ব্লক ও চিত্তরঞ্জন এর সমস্ত স্কুলের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রথম দ্বিতীয় তৃতীয় স্থান আধিকারিদের স্কুলের ব্যাগ, মোমেন্টো ফুলের তোড়া দিয়ে সম্মানিত করা হলো।
এদিনে উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির সহ সভাপতি বিদ্যুৎ মিশ্র,মহিলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী অপর্ণা রায়,ছাত্র নেতা মিঠুন মণ্ডল, সুভাষ মহাজন,চরঞ্জিত সিং,উমেশ ঝাঁ,তপনতেওয়ারী সহ আরো অনেকে ।


একই সাথে সালানপুর ব্লকের সমস্ত তৃণমূল কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয় ।এদিন কার্যালয় ও বিভিন্ন ক্লাব গুলিতে জাতীয় পতাকা উত্তোলন করে ব্লক তৃণমূলের সাধারণ সম্পাদক ভোলা সিং।তাছাড়া দেন্দুয়া আঞ্চলিক তৃণমূল কংগ্রেস লেফ্ট ব্যাংকের প্রধান কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন দেন্দুয়া আঞ্চলিক তৃণমূল কংগ্রেসের সভাপতি মনোজ তেওয়ারী এদিন তিনি দেশের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে এলাকার বৃদ্ধ -বৃদ্ধা দের বিশেষ সন্মান প্রদান করেন ও বৃক্ষ রোপন করে দিনটি পালন করেন।

রূপনারায়নপুর পুলিশ এর উদ্দোগে অন্যভাবে পালিত হল স্বাধীনতা দিবস পালন


সালানপুর থানা ও রূপনারায়নপুর ফাঁড়ির উদ্দোগে হিন্দুস্থান কেবলস পুনর্বাসন সমিতির বৃদ্ধাশ্রমে একেবারে অভিনব ভাবে ৭৫ তম স্বাধীনতা দিবস পালন করা হল ।এই দিনটি বৃদ্ধাশ্রমের আবাসিকদের কাছে বিশেষ স্বরনীয় হয়ে রইল। রূপনারায়নপুর ফাঁড়ির ইনচার্জ মনজিৎ ধারা ও সালানপুর থানা ইনচার্জ অমিত হাটি সহ সমস্ত পুলিশ টিম হিন্দুস্থান কেবলস পুনর্বাসন সমিতির বৃদ্ধাশ্রমে গিয়ে বৃদ্ধাশ্রম এর আবাসিকদের সাথে স্বাধীনতা দিবস উদযাপন করলেন।এদিন সালানপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক অমিত কুমার হাটি জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন।
একই সাথে সেখানের আবাসিকদের হাতে নতুন জামা কাপড় তুলে দেওয়া হয় এবং তাদের জন্যে সকাল থেকে রাত্রি পর্যন্ত খাওয়া- দাওয়ার ব্যবস্থাও করা হয়েছে।

উক্ত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারাবনি বিধানসভার তৃণমূলের যুবনেতা মুকুল উপাধ্যায় রূপনারায়ণপুর ফাঁড়ির ভারপ্রাপ্ত আধিকারিক মনোজিৎ ধারা এ এস অই রঞ্জিত সরকার। সালানপুর ব্লক তৃণমূলের সাধারণ সম্পাদক ভোলা সিং , হিন্দুস্থান কেবলস পুনর্বাসন কমিটির সম্পাদক তথা বৃদ্ধাশ্রমের পরিচালক সুভাষ মহাজন সহ আরো অন্যান্য অতিথি বর্গ ।
এদিন সুভাষ মহাজন রূপনারায়নপুর ফাঁড়ির এই উদ্দোগকে সাধুবাদ জানান তখনই বলেন করোনার সময় থেকে এই আশ্রম চলছে ।তবে এখনে মোট 12 জন মত বৃদ্ধ ও বৃদ্ধা রয়েছে যাদের থাকা খাওয়া এই আশ্রমেই চলে ।তবে আজকের এই দিনটি পুলিশ দের সাথে কাটাতে পেরে সকলেই আনন্দিত ও আপ্লুত ।কারন এরা নিজেদের পরিবার-পরিজনকে ছেড়ে এই আশ্রমে রয়েছে। যেখানে পরিবার-পরিজনের কাছে এদের কোন প্রয়োজন নেই তারা খোঁজ নেয় না। কিন্তু আজ পুলিশের পক্ষ থেকে যে অনুষ্ঠান করা হলো তা এই বৃদ্ধাশ্রমের বৃদ্ধ আবাসিকরা কোনোদিনও ভুলতে পারবেন না।

Leave a Reply