DURGAPUR

দূর্গাপুরে সাড়ম্বরের সঙ্গে পালিত হলো দেশের স্বাধীনতার ৭৫ তম বর্ষ পূর্তি

বেঙ্গল মিরর, দূর্গাপুর, রাজা বন্দোপাধ্যায়ঃ পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুর মহকুমা শাসকের দপ্তর ও দুর্গাপুর মহকুমা তথ্য ও সংস্কৃতি দপ্তরের যৌথ উদ্যোগে সোমবার পূর্ণ মর্যাদা ও সাড়ম্বরের সঙ্গে পালিত হলো দেশের স্বাধীনতার ৭৫ বর্ষ তম বর্ষ পূর্তি। এদিন সকালে প্রভাত ফেরীর মাধ্যমে অনুষ্ঠানটির শুভ সূচনা হয়। প্রভাত ফেরীতে অংশগ্রহণ করে এনসিসি, দুর্গাপুর ওমেন্স কলেজ, নেপালীপাড়া হিন্দি হাই স্কুল, ডিপিএল প্রজেক্ট বয়েজ হাইস্কুল, গোপালমাঠ হাইস্কুল, লোক শিল্পী, স্থানীয় সাংস্কৃতিক গোষ্ঠীর শিল্পীরা, দুর্গাপুর মহকুমা শাসক ও দুর্গাপুর মহকুমা তথ্য ও সংস্কৃতি দপ্তরের কর্মী সহ সাধারণ মানুষেরা।

সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলন করেন মহকুমা শাসক সৌরভ চট্টোপাধ্যায় । তাকে অভিবাদন ও “গার্ড অব অনার ” দেয় পুলিশ ও এনসিসির সদস্যরা । জাতীয় সংগীত পরিবেশন করেন দুর্গাপুর কয়ারের শিল্পী ও স্কুলের পড়ুয়ারা। জাতির জনক মহাত্মা গান্ধী, নেতাজি সুভাষচন্দ্র বসু ও মৌলানা আবুল কালাম আজাদের আবক্ষ মূর্তিতে মাল্যদান করেন রাজ্যের পঞ্চায়েত ও গ্ৰামোন্নয়ন মন্ত্রী প্রদীপ মজুমদার ও মহকুমাশাসক সৌরভ চট্টোপাধ্যায়। দেশের ৭৬ তম স্বাধীনতা দিবস উপলক্ষে এক সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন মন্ত্রী শ্রী প্রদীপ মজুমদার ।


দেশাত্মবোধক সংগীত, আবৃত্তি ও নৃত্যের মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠান করেন দুর্গাপুর ওমেন্স কলেজ, দুর্গাপুর কয়ার, নৃত্য নিকেতন ড্যান্স অ্যাকাডেমী, ছন্দবীণা, ছন্দবাণী, সুরঙ্গম, নৃত্য ছন্দ, রিভস ড্যান্স অ্যাকাডেমীর শিল্পী ও শ্রাবস্তী দাসগুপ্ত। সমগ্ৰ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দীপা ঘোষাল। ধন্যবাদ জ্ঞাপন করেন মহকুমা তথ্য ও সংস্কৃতি আধিকারিক নরেন্দ্র নাথ দত্ত।

Leave a Reply