ASANSOLRANIGANJ-JAMURIA

আসানসোল ৬ নং ওয়ার্ডের উপনির্বাচনেও বিক্ষিপ্ত অশান্তির অভিযোগ, তৃনমুল ও বিজেপির সংঘর্ষ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ উপনির্বাচনেও অশান্তির অভিযোগ। পাশাপাশি তৃনমুল কংগ্রেসের বিরুদ্ধে বুথ দখল করে ছাপ্পা ভোট দেওয়া ও এজেন্টকে মারধর করার অভিযোগ করেছে বিজেপি। নতুন করে নির্বাচনের দাবিতে রবিবার দুপুরের পরে বিজেপির জেলা নেতৃত্ব আসানসোলে মহকুমাশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ ধর্ণায় বসে পড়ে। ছিলেন জেলা সভাপতি দিলীপ দে, রাজ্য কমিটির সদস্য কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়, বিধায়ক লক্ষ্মণ ঘোড়ুই । গোটা ঘটনাকে কেন্দ্র করে জামুড়িয়ার পাশা পাশি আসানসোলের উত্তেজনা ছড়িয়ে পড়ে।


রবিবার সকাল থেকে আসানসোল পুরনিগমের ৬ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। সকালে ভোট দিতে দেখা গেছে পুরুষের তুলনায় মহিলাদের বেশি । জেলা প্রশাসন ও আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে ভোটে অশান্তি ঠেকাতে সব প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। ১৪ টি বুথে রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনী মোতায়েন ছিলো। বুথের বাইরেও কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ছিলো সিসি ক্যামেরার নজরদারি। তারপরও অশান্তি ঠেকানো গেলো না।


সকালে এগারোটার পরে বিজেপির কর্মী ও সমর্থকরা রানিগঞ্জের জেকে নগর মোড়ে ২ নং জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান। তারা কারচুপির পাশা পাশি একটি বুথ থেকে বিজেপির পোলিং এজেন্টকে বার করে দেয় বলে অভিযোগ করেন। খবর পেয়ে তৃণমূল কংগ্রেসের নেতা বিনোদ নুনিয়া সমর্থকদের নিয়ে এলাকায় পৌঁছান। খবর পেয়ে দূর্গাপুরের বিধায়ক লক্ষণ ঘোড়ুই জেকে নগর মোড়ে এলে পুলিশ তাকে আটকায়। তখন সেখানে তৃনমুল কংগ্রেস এবং বিজেপি সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হওয়ার পরিস্থিতি হয়।

তৃনমুল কংগ্রেসের নেতা বিনোদ নুনিয়া অভিযোগ করেছেন যে বিজেপি নির্বাচনে বিশৃঙ্খলা তৈরি করতে গাড়িতে করে দুর্গাপুর থেকে সমর্থকদের নিয়ে আসছে। বিজেপি বিধায়ক লক্ষ্মণ ঘোড়ুই অভিযোগ করে বলেন, তৃনমুল কংগ্রেসের উপনির্বাচনে কারচুপি করছে। তিনি জামুড়িয়ায় বিধায়ক হরেরাম সিংকে অভিযুক্ত করেন। তিনি বলেন, শাসক দলের কর্মীরা নির্বিচারে বুথ দখল করছে।

যদিও বিজেপির অভিযোগ তৃণমূলের পক্ষ থেকে খারিজ করে দেওয়া হয়েছে। জামুড়িয়ার বিধায়ক বলেন, শান্তিপূর্ণ নির্বাচনকে অশান্তি সৃষ্টি করতে গুজব ছড়াচ্ছে বিজেপি। পুর এলাকায় কোন অশান্তি হয়নি। ঘটনার খবর পেয়ে আসানসোল দূর্গাপুর পুলিশের ডিসিপি (সেন্ট্রাল) কুলদীপ সোনেয়ালের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছান ও পরিস্থিতি সামাল দেন। তিনি বলেন, পরিস্থিতি স্বাভাবিক আছে।

Leave a Reply