ASANSOL

আসানসোলে পথ দূর্ঘটনা, মারুতি ভ্যানের ধাক্কায় যুবকের মৃত্যু্তে উত্তেজনা, থানায় বিক্ষোভ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ সাতসকালে আসানসোল শহরে পথ দূর্ঘটনা। মারুতি ভ্যানের ধাক্কায় মৃত্যু হলো মোটরসাইকেল চালক এক যুবকের। আসানসোল দক্ষিণ থানার ডুরান্ড কলোনি রোড এলাকায় মঙ্গলবার সকালে এই পথ দুর্ঘটনাটি ঘটে। আসানসোলের ঘাঁটি গলির বাসিন্দা মৃত যুবকের নাম বিকাশ ভার্মা ( ৩৮)। জানা গেছে, ধাক্কা মেরে মারুতি ভ্যানটি পালায়। বিকাশ গুরুতর জখম অবস্থায় রাস্তায় বেশ কিছুক্ষুন পড়ে ছিলো। পরে খবর পেয়ে আসানসোল দক্ষিণ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। তারা বিকাশ ভার্মাকে উদ্ধার করে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন। পুলিশ তার মোটরসাইকেলটি থানায় নিয়ে আসে।

খবর পেয়ে বিকাশের পরিবারের সদস্য বন্ধু, আত্মীয় ও এলাকার বাসিন্দারা থানায় পৌঁছান। তারা থানা ঘেরাও করে বিক্ষোভ দেখানো শুরু করেন। তারা অভিযোগ করে বলেন, আসানসোল শহরের ট্রাফিক ব্যবস্থা বলে কিছু নেই। সিভিক ভলেন্টিয়ারদের হাতে ছেড়ে দেওয়া হয়েছে বলে এমন ঘটনা ঘটছে। সিভিক ভলেন্টিয়ারদের একটাই কাজ রাস্তার রাস্তায় দাঁড়িয়ে গাড়ির কাগজপত্র পরীক্ষার নামে সাধারণ মানুষদের হয়রানি করা ও টাকা নেওয়া। আর পুলিশ অফিসাররা দাঁড়িয়ে থাকেন। তারা দাবি করেন, গাড়ি আটক ও চালককে গ্রেফতার করতে হবে। পাশাপাশি মৃত যুবকের পরিবারকে আর্থিক ক্ষতি পূরণ দেওয়ার ব্যবস্থা করতে হবে। পুলিশের আশ্বাসে পরে বিক্ষোভ উঠে।

পুলিশ সূত্রে জানা গেছে, এদিন সকালে পেশায় জিমের মালিক বিকাশ ভার্মা মোটরসাইকেল করে বার্ণপুরের রাধানগর রোড এলাকায় জিমে যাচ্ছিলেন। তখন ডুরান্ড কলোনির রোডে একটি মারুতি ভ্যান তার মোটরসাইকেলে ধাক্কা মারে। তাতে সে রাস্তায় ছিটকে পড়ে গুরুতর জখম হন। পরে জেলা হাসপাতালে তার মৃত্যু হয়। পুলিশ জানায়, যুবকের মৃতদেহ ময়নাতদন্তের পরে পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। মারুতি ভ্যানটিকে পরে আসানসোল বাজার এলাকায় বাকার আলি লেন থেকে আটক করা হয়। চালক ফেরার রয়েছে।

Leave a Reply