ASANSOL

আসানসোল পুরনিগমের উপনির্বাচন, মহকুমাশাসকের কার্যালয়ে বুধবার গণনা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায়ঃ আসানসোল পুরনিগমের ৬ নং ওয়ার্ডে উপনির্বাচনের গণনা হবে বুধবার। এই গণনা হবে আসানসোলের মহকুমাশাসকের কার্যালয়ে হওয়া গণনা কেন্দ্রে। বুধবার সকাল আটটা থেকে গননা শুরু হবে। ৬ নং ওয়ার্ডের ১৪ টি ১৪ টি ইভিএমে গত রবিবার ভোট নেওয়া হয়েছে। মোট ভোটার ছিলেন ১০ হাজার ৬ জন। তার মধ্যে ৮২. ৬৪ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। রবিবার সন্ধ্যার পর ইভিএমগুলি আসানসোলের মহকুমাশাসকের কার্যালয়ে হওয়া স্ট্রং রুমে কড়া নিরাপত্তায় রাখা হয়েছে।


আসানসোলের মহকুমাশাসক তথা এই উপনির্বাচনের এমআরও বা মিউনিসিপ্যাল রিটার্নিং অফিসার অভিঞ্জান পাঁজা এদিন বলেন, সকাল আটটায় দুটি টেবিলে ১৪ টি ইভিএমের গণনা করা হবে। সব ঠিক থাকলে অল্প কিছু সময়ের ফলাফল বেরিয়ে যাবে।
প্রসঙ্গতঃ, আসানসোল পুরনিগমের মেয়র পদে থাকা বিধান উপাধ্যায় এই ৬ নং ওয়ার্ডে তৃনমুল কংগ্রেসের প্রার্থী হয়েছেন। বাকি তিন বিরোধী দলের প্রার্থীরা হলেন বিজেপির শ্রীদীপ চক্রবর্তী, সিপিএমের শুভাশীষ মন্ডল ও কংগ্রেসের সোমনাথ চট্টোপাধ্যায়। গত ফেব্রুয়ারি মাসে বিধান উপাধ্যায়কে যখন তৃনমুল কংগ্রেসের তরফের আসানসোলের মেয়র করা হয়েছিলো, তখন তিনি কাউন্সিলর ছিলেন না। ৬ মাসের মধ্যে অর্থাৎ এই আগষ্ট মাসের মধ্যে বিধানকে কোন ওয়ার্ড থেকে জিতে কাউন্সিলর হতে হবে। নয়তো তাকে মেয়র পদ থেকে ইস্তফা দিতে হবে। সেই কারণে এই বছরের শুরুতে হওয়া পুরভোটে জিতে ৬ নং ওয়ার্ডের তৃনমুল কংগ্রেসের কাউন্সিলর সঞ্জয় বন্দোপাধ্যায়কে পদত্যাগ করতে হয়েছে।


প্রসঙ্গতঃ, ২০১৪ সালের লোকসভা নির্বাচন ও ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে সিপিএম, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি এবং ২০২১ সালের বিধান সভা নির্বাচনে তৃনমুল কংগ্রেস জামুড়িয়া এলাকার ৬ নং ওয়ার্ডে এগিয়ে ছিলো। গত পুর ভোটে এই ওয়ার্ড থেকে তৃনমুল কংগ্রেস, সিপিএম ও বিজেপি পেয়েছিলো যথাক্রমে ৬২৮১, ১১৬৫ ও ৪৫৪ টি ভোট।

Leave a Reply