Bihar-Up-Jharkhand

ঝাড়খণ্ডের ধানবাদের ঘটনায় চাঞ্চল্য, পাচারের আগেই স্থানীয়রা ধরে ফেললেন গরু বোঝাই কন্টেইনার

বেঙ্গল মিরর, আসানসোল ও ধানবাদ ( ঝাড়খণ্ড) রাজা বন্দোপাধ্যায়ঃ ( Jharkhand News In Bangla ) গরু পাচার নিয়ে তোলপাড় চলছে বাংলা তথা দেশ জুড়ে। এই গরু পাচার মামলায় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের হাতে ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন বীরভূমের তৃনমুল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। দুদফায় মোট ১৪ দিন সিবিআই হেফাজত শেষে বুধবার তাকে আসানসোলের সিবিআইয়ের বিশেষ আদালতে তোলা হবে।
ঠিক তার আগের দিন গরু বোঝাই একটি কন্টেনার গাড়ি ধরা পড়লো বাংলা লাগোয়া ঝাড়খন্ডের ধানবাদের বারবাড্ডায়।


জানা গেছে, ঐ এলাকার গোরক্ষা কমিটির সদস্যরা মঙ্গলবার ভোররাতে এই কন্টেনারটি আটকান। বিভিন্ন সূত্র মারফত জানতে পারা গেছে, বিহারের ঔরঙ্গাবাদে গরুর হাট থেকে গৃহপালিত গরুর নামে এইসব গরু কেনা হয়েছিলো। কিন্তু পাচার হওয়ার কথা ছিল বাংলাদেশে। বীরভূম মুর্শিদাবাদ হয়ে বাংলাদেশে এই গরু পাচার হয়ে যায় বলে অভিযোগ। ডাক পার্সেল লেখা ভারী জিনিসপত্র বোঝাই কন্টেনারের আড়ালে গাদাগদি করে শতাধিক গরু জাতীয় সড়ক ধরে বীরভূম হয়ে বাংলাদেশের পথে পাঠানো হচ্ছিলো বলে অনুমান । এই গাড়িতে নেই কোনও জানালা বা হাওয়া বেরোনোর ব্যবস্থা। তাই ওপর থেকে দেখে বোঝার উপায় নেই গাড়ির ভেতর রয়েছে গরু না অন্য কিছু ।


সন্দেহ হওয়ায় ধানবাদের বারড্ডার কাছে কন্টেইনারটিকে আটকায় গোরক্ষা কমিটির সদস্যরা। গাড়িটি আটক করতেই নেমে পালায় চালক ও খালাসি। তারপর তারা দেখেন ভেতরে রয়েছে গরু। এরপর স্থানীয় বাসিন্দারা বারবাড্ডা থানায় খবর দেন। পরে পুলিশ আসে। জানা গেছে, গরু বোঝাই এই কন্টেইনারে দেখা যায় দু রকমের নম্বর প্লেট। গাড়ির সামনে লাগানো রয়েছে একটি নম্বর প্লেট। আবার পেছনের দিকে অন্য নম্বরের প্লেট । দু’রকম নম্বরের বিষয়টি প্রথমে লক্ষ্য করেন স্থানীয় বাসিন্দারাই।প্রতিদিনই এইরকম ভাবে এই এলাকা দিয়ে গরু পাচার হচ্ছে বলে অভিযোগ তাদের। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে বলে জানায় বারবাড্ডা থানার পুলিশ।

Leave a Reply