ASANSOL

আসানসোলের আটওয়াল বিল্ডিংয়ে মার্কেট ট্রেড লাইসেন্স বাতিল, উৎসবের মরসুমকে সামনে রেখে বোর্ড মিটিং

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : মঙ্গলবার আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের মুখোমুখী হলে একটি বোর্ড সভা অনুষ্ঠিত হয়। এখানে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে, বিশেষ করে উৎসবের মরসুমকে সামনে রেখে কীভাবে নাগরিকদের মৌলিক সুযোগ-সুবিধা দেওয়া যায়। বোর্ড মিটিং এ সমস্ত কাউন্সিলর, মেয়র, ডেপুটি মেয়র ইত্যাদি উপস্থিত ছিলেন। তারা জানান যে আজকের বৈঠকে আসানসোল পৌর নিগমের আগামী দিনের প্রকল্পগুলি নিয়ে আলোচনা করা হয়েছে। কার ট্যাক্স বাকি আছে বা কার প্ল্যান এটি পাস হয়নি সেই বিষয়ে আলোচনার জন্য MMIC-এর বৈঠক অনুষ্ঠিত হয়। সেই সভায় গৃহীত সিদ্ধান্তগুলি তারপর বোর্ড সভায় আলোচনা করা হয়। তিনি বলেন যে তিনি নিজেই বলেছেন এবং তার দীর্ঘ অভিজ্ঞতার সুযোগ নেওয়ার জন্য, যদি তাকে এমএমআইসি-র সভায় উপস্থিত থাকতে বলা হয়, তবে তাকে একটি চিঠি দেওয়া উচিত যাতে তিনি আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত থাকতে পারেন। বৈঠকে সবাই এক কণ্ঠে বলেন যে তাকে প্রত্যেক MIC মিটিংয়ে থাকা উচিত। প্রতি সভার আগে তাদের চিঠি দেওয়া হবে।

মার্কেট ট্রেড লাইসেন্স বাতিল

একইসঙ্গে আটওয়াল ভবন নিয়ে চলমান বিরোধ প্রসঙ্গে অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, কাউন্সেলর যা বললেন, সেটা বড় কথা নয়, তবে আটওয়াল ভবন নিয়ে আপনার সঙ্গে পারিবারিক বিরোধ ছিল, কার মালিকানা নিয়ে বিষয়টি আদালতে বিচারাধীন। এদিকে আসানসোল পৌর কর্পোরেশনে ট্রেড লাইসেন্সের জন্য একটি আবেদন করা হয়েছিল যাকে আসানসোল কর্পোরেশন অনুমোদন করেছিল যার এখন মালিকানা নিয়ে বিতর্ক চলছে তার ট্রেড লাইসেন্স বাতিল করা হয়েছে। কার মালিকানা তা নির্ধারণ করা আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের কাজ নয়, এর জন্য আদালত রয়েছে।

রানিগঞ্জের জাইকা রেস্তোরাঁ নিয়ে বিতর্কে অমরনাথ চট্টোপাধ্যায় বলেন যে এটি আসানসোল পৌর কর্পোরেশনের নিজস্ব ভবন। তিনি বলেন, আজকের বৈঠকে পৌর কর্পোরেশনের আয় বাড়ানোর চিন্তাভাবনা নিয়েও আলোচনা হয়েছে, এর জন্য যেসব ভবন এখনও মূল্যায়ন করা হয়নি সেগুলো থেকে জরিমানা করে আসানসোল পৌর কর্পোরেশনের আয় বাড়ানোর চেষ্টা করা হবে। আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনও উন্নয়নের কাজ করতে পারবে না যতক্ষণ না বাড়ে।

এ প্রসঙ্গে মেয়র বিধান উপাধ্যায় বলেন, আজকের বৈঠকে আসন্ন উৎসবের মরসুম নিয়ে আলোচনা হয়েছে যাতে নাগরিকদের যথাযথ নাগরিক সুযোগ-সুবিধা দেওয়া যায় এবং উৎসব পালনে যেন কোনো বাধা না পড়ে। আগামীকাল শুনানি, বিষয়টি হাইকোর্টে বিচারাধীন সে কারণেই তিনি এই বিষয়ে বেশি কিছু বলেননি। তিনি একইভাবে রেস্তোঁরা সম্পর্কে বলেন যে রেস্তোরাঁটি আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের জমিতে রয়েছে। যদিও তিনি আরও বলেন যে নিয়ম সবার জন্য সমান এবং কাউকে বিশেষ সুবিধা দেওয়া যাবে না।

Leave a Reply