RANIGANJ-JAMURIA

রানিগঞ্জ চাপুই কমিউনিটি সেন্টারে জুয়ার ঠেকে ডিডির অভিযান, গ্রেফতার ১৯

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত* : রানিগঞ্জ কমিউনিটি সেন্টারে জুয়ার আড্ডা, ডিডির অভিযান, ১৯ গ্রেপ্তার। আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের গোয়েন্দা বিভাগের একটি দল জুয়ার আড্ডা চলার খবর পেয়ে রানিগঞ্জ পঞ্চায়েত সমিতির অধীনে রতিবাটির চাপুই এলাকায় একটি কমিউনিটি হলে হানা দেয়। পুলিশের অভিযানে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। পুলিশ ১৯ জুয়াড়িকে গ্রেফতার করেছে, সেখান থেকে প্রায় ৯৯,০০০ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে গ্রেফতার হওয়া অভিযুক্তদের মধ্যে স্থানীয় এক তৃণমূল আত্মীয় রয়েছেন।

people playing poker
Photo by Javon Swaby on Pexels.com

পুলিশ আধিকারিক সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে সেখানে জুয়ার আসর চলছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছিল। এরপর পুলিশের গোয়েন্দা বিভাগের টিম অভিযান চালিয়ে ব্যবস্থা নেয়। ক্ষমতাসীন দলের নেতাদের আশ্রয়ে এখানে জুয়ার আড্ডা চলে বলে অভিযোগ বিরোধী দলগুলোর নেতাদের। গত কয়েক বছর ধরে এখানে জুয়ার আসর চলছিল, অভিযোগ দেওয়ায় পরও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি এতদিন।

সূত্র মারফত খবর যে গতকাল রাতে হঠাৎ করে পুলিশের গোয়েন্দা বিভাগের টিম অভিযান চালায়, এরপর আড্ডার ভিতর থেকে ১৯ জনকে গ্রেপ্তার করা হয়, শনিবার সকালে আসানসোল আদালতে সমস্ত অভিযুক্তকে পেশ করা হয়। ঘটনার নিন্দা করে বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায় বলেন যে এটি একটি অত্যন্ত নিন্দনীয় ঘটনা। একইসঙ্গে রানিগঞ্জ পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান বিনোদ নোনিয়া বলেছেন যে কমিউনিটি হলে জুয়া চলছিল, তিনি জানতেন না যে এটি পঞ্চায়েতের অধীনে। তিনি নির্দেশ দেবেন যে চাবি বিডিও অফিসে জমা দিতে।

রানিগঞ্জের ব্লক ডেভেলপমেন্ট অফিসার অভীক কুমার বন্দ্যোপাধ্যায় জানান, চাপুই পঞ্চায়েতের অন্তর্গত কমিউনিটি হলে জুয়ার আসর চলছিল। যার ভিত্তিতে পুলিশ ব্যবস্থা নিয়েছে। এর পরে, সমস্ত পঞ্চায়েতকে সমস্ত কমিউনিটি হল সম্পর্কিত তথ্য বিডিও অফিসে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে, এখন যা বুকিং বা অন্যান্য বিষয় সম্পর্কিত পদক্ষেপ নেওয়া হবে, তা বিডিও অফিস থেকে করা হবে।

Leave a Reply