ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

অগ্নিবীণা কমিউনিটি হলে আয়োজিত হল যুব সংসদ প্রতিযোগিতা

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- সরকারের উদ‍্যোগে প্রতিটি ব্লকে ব্লকে চলছে যুব সংসদ প্রতিযোগিতা। প্রতিটি ব্লকের একাধিক স্কুলের ছাত্রছাত্রীরা এই যুব সংসদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।সেইমত
বারাবনি ব্লক ও জামুড়িয়া ব্লকের ছাত্র ছাত্রীদের নিয়ে বারাবনি ব্লকের অগ্নিবীণা কমিউনিটি হলে আয়োজিত হল যুব সংসদ প্রতিযোগিতা ।
জানাজায় যে বারাবনি ব্লকের উদ্দোগে বারাবনি ব্লকের প্রায় সাতটি স্কুলের ছাত্র ছাত্রী সহ
জামুড়িয়া ব্লকের একটি স্কুলের নবম থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এদিন প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের সূচনা করেন
বারাবনি ব্লক আধিকারিক সৌমিত্র প্রতিম প্রধান ও জেলা পরিষদের সদস্য অসিত সিংহ।


এদিন এর এই অনুষ্ঠানে
বারাবনি ব্লক আধিকারিক সৌমিত্র প্রতিম প্রধান জানান যে রাজ‍্য সরকারের পক্ষ থেকে ব্লকে ব্লকে এই প্রতিযোগিতার আয়োজন করার মূল কারন ছাত্রছাত্রীদের মধ‍্যে সংসদীয় গণতন্ত্র সম্পর্কে চেতনা বৃদ্ধি করা। এছাড়া লোকসভা, রাজ‍্যসভা, বিধানসভা কিভাবে চলে সে সম্পর্কে সম‍্যক ধারণা প্রদান করা সহ। ভবিষ্যতে যাতে তারা সু নাগরিক হিসাবে গড়ে সে সম্পর্কে প্রশিক্ষণ দেওয়া। এই যুব সংসদ প্রতিযোগিতায় ছাত্রছাত্রীরা নকল স্পিকার, মন্ত্রী, সাংসদ সেজে যুব সংসদে অংশগ্রহণ করেন। এরপর বিরোধী দল প্রশ্ন তোলে সেগুলির জবাব দেন সরকার পক্ষের লোকজন।


অনুষ্ঠান শেষে প্রথম, দ্বিতীয়, তৃতীয় অর্জনকারীদের হাতে শংসাপত্র ও পুরস্কার প্রদান করা হবে তাছাড়াও প্রথম দ্বিতীয় স্থান অর্জনকারীরা জেলার প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।এই প্রতিযোগিতা গুলোর বিচারকের দায়িত্ব পালন করেন সহেলি মিত্র ও শাশ্বতী বন্দ্যোপাধ্যায়।একইসাথে অনুষ্ঠানের মধ্যে রয়েছে তাৎক্ষণিক বক্তৃতা,আবৃতি প্রতিযোগিতা ।
প্রধান অতিথি ছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ পূজা মাড্ডি, বারাবনি পঞ্চায়েত সমিতির সভাপতি মালা বাউরি, জামগ্রাম পঞ্চায়েত প্রধান কেশব রাউত সহ আরো অনেকে।

Leave a Reply