ASANSOLRANIGANJ-JAMURIA

রানীগঞ্জে Dear Lottery বিক্রি অনির্দিষ্টকালের জন্য বন্ধ করলো সেলাররা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ: রানীগঞ্জের সমস্ত ডিয়ার লটারি টিকিট বিক্রির সমস্ত সেলাররা বৃহস্পতিবার থেকে রানীগঞ্জ এলাকায় টিকিট বিক্রি অনির্দিষ্টকালের জন্য বন্ধ করলো। তাদের দাবি গ্রাহকদের সঠিক পুরস্কার দিতে হবে। আর সেলারদের পুরনো যে ভাউচার মূল্য ছিল সেই ভাউচার মূল্যই তাদের প্রদান করতে হবে। এ বিষয়ের প্রেক্ষিতে তারা রানিগঞ্জ বাজারে এলাকার বিভিন্ন লটারি এজেন্সির দোকানের সাটার বন্ধ করে দেন। যতক্ষণ না তাদের এই সকল দাবি দাওয়া লটারি কোম্পানি মেনে না নিচ্ছেন ততদিন পর্যন্ত তারা তাদের আন্দোলন চালিয়ে যাবেন।

উল্লেখ্য রানীগঞ্জ এলাকায় প্রায় ছয়টি লটারি ডিলার রয়েছে, যার মাধ্যমে খনি শহরের বিস্তীর্ণ অংশে কয়েকশ লটারি বিক্রেতা টিকিট সংগ্রহ করেন। আর তাদের বিক্রি করা টিকিটের মূল্য প্রায় কোটি টাকারও বেশি যা প্রত্যহ তারা এই খনি অঞ্চল থেকেই সরবরাহ করে থাকেন। বৃহস্পতিবার হঠাৎ করে তাদের এই বিক্ষোভের জেরে সকাল থেকেই লটারির সকল দোকান বন্ধ হয়ে রয়েছে। বিক্ষোভকারীদের দাবি তাদের ন্যায্য দাবি দাওয়া যদি কোম্পানি না মানেন তারা তাদের এই আন্দোলন অনির্দিষ্টকালের জন্য চালিয়ে যাবেন।

এদিন বিক্ষোভকারীরা মাইকে করে বিভিন্ন এলাকায় লটারি খরিদ বন্ধ করার আর্জি জানান সকল লটারি বিক্রেতাদের। বিক্ষোভকারীরা জানান বর্তমানে বহু যুব সমাজের সদস্যরা বিকল্প কাজ না পেয়ে এই লটারি বিক্রি র ব্যবসায় যুক্ত হয়েছে। আর সেই সকল বিক্রেতাদের উপযুক্ত ভাউচার মূল্য না দিয়ে লটারি এজেন্সি তাদের ওপর দমন পীড়নের নীতি চালানোর চেষ্টা চালাচ্ছেন, যা কখনো মেনে নেওয়া যায় না। এ বিষয় নিয়ে লটারি কোম্পানির কোন অধিকারকের বক্তব্য পাওয়া যায়নি উনাদের পক্ষ থেকে যদি কিছু বলা হয় সেটা আমরা প্রকাশিত করব।

Leave a Reply