KULTI-BARAKAR

কুলটির ৭০ নং ওয়ার্ডে বেহাল দশা,সামান্য বৃষ্টিতে রাস্তায় জল জমে পুকুরের চেহারা

চরম সমস্যায় এলাকার বাসিন্দারা

বেঙ্গল মিরর, কাজল মিত্র : সামান্য বৃষ্টি। আর তা হলেই বেহাল দশা হয়ে পড়ে গোটা এলাকার। রাস্তায় জল জমে। বলতে গেলে, জলের তলায় চলে যায় গোটা এলাকার রাস্তা থেকে নালা ও নর্দমা। আসানসোল পুরনিগমের কুলটি এলাকার ৭০ নং ওয়ার্ডের বিড়িডাঙ্গা ও তার সংলগ্ন এলাকার হাল দীর্ঘ কাল ধরে এমনই বেহাল। ফলে চরম সমস্যা ও দূর্ভোগের মধ্যে পড়েন ঐসব এলাকার বাসিন্দারা। কেন এমন অবস্থা ৭০ নম্বর ওয়ার্ডের এই বিড়িডাঙ্গা ও তার আশপাশের এলাকার?

এই এলাকার বাসিন্দাদের অভিযোগ, এই এলাকায় নিকাশি ব্যবস্থা বলতে কিছু নেই। নালা ও নর্দমা থাকলেও, সাফাই ও পরিষ্কার করা হয় না। সামান্য বৃষ্টি হলে আর রক্ষে নেই। বাড়ির বাইরের রাস্তা চলে যায় জলের তলায়।দেখে মনে হয় রাস্তা নয়, যেনো ছোট একটা পুকুর। সেই সময় এক হাঁটু জলের মধ্যে দিয়ে যাতায়াত করতে বাধ্য হন এলাকার বাসিন্দারা। পরিস্থিতির কথা কাউকে জানানো হয়নি এমনটা নয় বলে দাবি এলাকার বাসিন্দাদের। এলাকার এই বেহাল অবস্থার কথা কাউন্সিলরও জানেন। কিন্তু এখন পর্যন্ত অবস্থার কোন পরিবর্তন হয়নি।


এলাকার বাসিন্দারা বলেন, আসানসোল পুরনিগম এলাকায় বসবাস করি শুধু কাগজে-কলমে। এই বেহাল নিকাশি ও জলমগ্ন এলাকায় আমাদের বসবাস করতে হচ্ছে। রাস্তায় জল জমা থেকে শুরু করে পানীয় জল সরবরাহ প্রায় সব কিছুরই পরিষেবা বেহাল‌ এই এলাকায় বলে তারা বলেন।আসানসোল পুরনিগমের ৭০ নম্বর ওয়ার্ডের বিড়িডাঙ্গা এলাকাটি কুলটি বিধানসভার অন্তর্গত। আর এই বিধানসভার বিজেপি বিধায়ক ডাঃ অজয় পোদ্দার বলেন, এই এলাকার হাল নতুন নয়। সবাই জানে। কিন্তু কেউ কোন ব্যবস্থা নেয়নি। এক্ষেত্রে তিনি আঙ্গুল তুলেছেন পুরনিগমের ভূমিকার দিকে। তিনি বলেন, আয়তনের দিক থেকে আসানসোল পুরনিগম সবচেয়ে বড়। কিন্তু সেই পুরনিগমের একটি ওয়ার্ডের এই অবস্থা। তার অনুরোধ, এই এলাকার মানুষের কথা ভেবে দ্রুত উদ্যোগ গ্রহণ করুক আসানসোল পুরনিগম।


অন্যদিকে, ৭০ নং ওয়ার্ডের এই এলাকার সমস্যা সমাধান নিয়ে আশ্বাস দিয়েছেন আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়। তিনি এদিন বলেন, এলাকাটি নিচু হওয়ার দরুন সমস্যা হচ্ছে। তা আমি জানি। পুর ইঞ্জিনিয়ারকে বিষয়টি দেখার জন্য বলা হয়েছে। এলাকায় জল যাতে আর না জমে, তার জন্য কি ব্যবস্থা গ্রহণ করা যায় তা দেখা হচ্ছে ।

Leave a Reply