West Bengal

কোলকাতার ব্যাঙ্ক থেকে ৪২ লক্ষ টাকা তুলে উধাও, ধরা পড়ল সমস্তিপুরে

বেঙ্গল মিরর, কোলকাতা কলকাতার এক বেসরকারি সংস্থার কর্মী ব্যাংক থেকে ৪২ লক্ষ টাকা তুলে পালিয়ে যায় কলকাতা পুলিশ মামলা তদন্ত শুরু করে অভিযুক্ত কর্মী আইনুল হাকে কলকাতা পুলিশ বিহারে সমস্তিপুর থেকে গ্রেফতার করেছে। জানা যায় গত ১১ অক্টোবর হেয়ার স্ট্রিট থানায় তাঁদেরই এক কর্মচারীর বিরুদ্ধে অপরাধমূলক বিশ্বাসলঙ্ঘনের অভিযোগ দায়ের করেন এক বেসরকারি সংস্থার আধিকারিক। কর্মচারীর নাম মহঃ আইনুল হক (৫২), শিবপুর এলাকার বাসিন্দা। অভিযোগ, ব্যাঙ্ক থেকে ৪২ লক্ষ টাকা তুলে অফিসে নিয়ে আসার পথে টাকা সমেত উধাও হয় সে, বন্ধ করে দেয় মোবাইল ফোনও।

Image courtesy kolkata police

তদন্ত চলাকালীন হাওড়ায় অভিযুক্তের বাড়িতে হানা দেন হেয়ার স্ট্রিট থানার অফিসাররা, কিন্তু সেখান থেকে ততক্ষণে ফেরার হয়েছে সে। প্রযুক্তির সাহায্যে আমরা জানতে পারি, ট্রেনে করে রাজ্যের বাইরে যাওয়ার চেষ্টা করছে অভিযুক্ত, এবং তার গতিবিধির ওপর সর্বদা নজরদারি চালু করা হয়।

অবশেষে রেল পুলিশের সঙ্গে যোগাযোগ করা হলে সমস্তিপুরে আটক হয় ওই ব্যক্তি। ঘটনাস্থলে পৌঁছয় হেয়ার স্ট্রিট থানার একটি দল, এবং আইনুলকে জিজ্ঞাসাবাদের পর তার বয়ানের ভিত্তিতে ফের একবার হানা দেওয়া হয় হাওড়া এলাকার একটি নির্দিষ্ট স্থানে, যেখান থেকে উদ্ধার হয় ২০ লক্ষ টাকা। তদন্ত এখনও চলছে, তবে বর্তমানে ২৮ অক্টোবর পর্যন্ত পুলিশি হেফাজতের নিরদ্দেশ দিয়েছেন আদালত। এই মামলার তদন্ত করছিলেন হেয়ার স্ট্রিট থানার ভারপ্রাপ্ত ওসি ইন্সপেক্টর সুমিত দাশগুপ্ত, সাব-ইন্সপেক্টর ইন্তেখাব আলাম ও সাব ইন্সপেক্টর দীনবন্ধু কেস

Leave a Reply