BARABANI-SALANPUR-CHITTARANJAN

সাইবার ক্রাইম নিয়ে সচেতনতা বৃদ্ধি অনুষ্ঠানের আয়োজন রূপনারায়নপুর স্টেট ব্যাংকে

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-রূপনারায়নপুর স্টেট ব্যাংকের শাখার তরফে মঙ্গলবার গ্রাহক সেবা ও সাক্ষাৎ এর একটি অনুষ্ঠানের আয়োজন করা হল রূপনারায়নপুর স্টেট ব্যাংক এর মধ্যেই ।
রূপনারায়ণপুর স্টেট ব্যাংকের শাখা প্রবন্ধক সুমিত কুমার দাস এর উদ্দোগে এই অনুষ্ঠানের বিশেষ সভায় উপস্থিত ছিলেন
সালানপুর থানা ইনচার্জ অমিত হাটি, রূপনারায়নপুর ফাঁড়ি ইনচার্জ মনোজিৎ ধাড়া, এস বি আই রিজিওনাল অফিসের আধিকারিক শ্রী সাহু,সহ এলাকার প্রতিষ্ঠিত ব্যাবসায়িক গন।
সাধারণত এদিনের সভায়
সমস্ত সাইবার ক্রাইম নিয়ে সচেতনতা বৃদ্ধি গ্রাহকদের সঙ্গে মুখোমুখি সাক্ষাত করে বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

সাইবার প্রতারকেরা প্রতিদিন নতুন নতুন কৌশল অবলম্বন করে গ্রাহকদের কে প্রতারিত করছে। ব্যাংক শাখা কোনদিন কোনভাবেই কাওকে প্রতারিত করেনা ।যদি আপনি সাইবার অপরাধীদের ফাঁদে না পড়েন তাহলে আপনি কোন মতেই প্রতারিত হবেন না ।সাইবার অপরাধীরা নানাভাবে মেসেজ পাঠাচ্ছে, ফোন করছে কিন্তু সেসব বিষয়ে কোনোভাবেই সাড়া না দিলে ঠকে যাওয়ার সম্ভাবনা থাকে না। এদিন সকলের কাছে বিশেষ আবেদন জানিয়ে বলা হয় লোন পাইয়ে দেওয়ার নাম করে অনেকের কাছেই কিছু ব্যক্তি টাকা দাবি করেন কিন্তু নির্দিষ্ট শর্ত পূরণ করতে না পারলে ব্যাংক কাউকে লোন দিতে পারেনা, তাই যেকোনো প্রকার লোনের জন্য সরাসরি ব্যাংকে যোগাযোগ করার আবেদন জানানো হয়।


এদিন উপস্থিত সালানপুর
থানার ইন্সপেক্টর ইনচার্জ অমিত কুমার হাটি বলেন
ভয় বা লোভ থেকেই মানুষ প্রতারিত হয়। তাই দোষ না করলে যেমন ভয় পাওয়ার প্রয়োজন নেই, সেইরকমই অযথা লোভী না হলেপ্রতারিত হওয়ার আশঙ্কা থাকে না। আবার গ্রাহক সচেতন হলে প্রতারিত হওয়ার আশঙ্কা কমে যায়।
এখন নানা ভাবে সাইবার অপরাধীরা বিভিন্ন ভাবে ফিন করে , ম্যাসেজ এর মাধ্যমে গ্রাহকদের প্রতারিত করে তাই ব্যাংকের যেকোন সমস্যা হলে প্রথমেই ব্যাংক ম্যানেজার কে জানান এবং আপনার সংশ্লিষ্ট থানায় জানান ।

Leave a Reply