ASANSOLRANIGANJ-JAMURIA

আন্তরাজ্য মোবাইল পাচার চক্রের মূল পান্ডাকে দুটি ব্যাগে ভর্তি মোবাইল সহ ধরল পুলিশ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : এবার বিশেষ নজরদারির ফল পেল শ্রীপুর ফাঁড়ির পুলিশ। আন্তরাজ্য মোবাইল পাচার চক্রের মূল পান্ডা এবার ধরা পরল আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের জামুড়িয়া থানার শ্রীপুর ফাঁড়ির পুলিশের হাতে। সোমবার রাত্রে পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে শ্রীপুর ফাঁড়ির আইসি শেখ রিয়াজউদ্দিন এর নেতৃত্বে মানুষজনের মাঝে গা ঢাকা দিয়ে ওত পেতে থাকে নিঘা মোড় এলাকায়। পুলিশ খবর পাই গাড়িতে করে মোবাইল ফোন পাচারের জন্য এক বছর ২৫ এর যুবক নিঘা আসছে। এ বিষয় জানার পরেই পুলিশ সক্রিয় হয়ে পড়ে, ওই যুবক গাড়ি থেকে নামার সাথে সাথেই পুলিশ তাকে চারিদিক থেকে ঘিরে ধরে। পরে তার সঙ্গে থাকা দুটি ব্যাগে ভর্তি মোবাইল সহ আটক করে ।

জানা গেছে ব্যাগ দুটিতে ব্র্যান্ডেড কোম্পানির মূল্যবান ৪২ টি মোবাইল বোঝাই করা ছিল। যা পুলিশের অতর্কিত এই অভিযানে বাজেয়াপ্ত হয়। ধৃত ওই যুবক শ্রীপুর ফাঁড়ির নিঘার ইমলি ধাওডার বাসিন্দা বছর 25 এর বিক্কি নোনিয়া কে গ্রেফতার করে পুলিশ। পরে তাকে জিজ্ঞাসাবাদ করার পরই পুলিশ জানতে পারে এটি একটি আন্তর রাজ্য মোবাইল পাচার চক্রর কাজ। যারা বিভিন্ন অংশে মেলা , খেলায়, হাট-বাজার ও বাসের ভিড়ের সুযোগ কে কাজে লাগিয়ে পকেট থেকে হাতিয়ে নেয় মূল্যবান মোবাইল। পরে সেই মোবাইল একত্রিত করে ভিন রাজ্যে এই চোরাই মোবাইল খরিদ করা দলের হাতে এই সকল মোবাইল তুলে দেয় তারা। জানা গেছে একাধিক ব্যক্তি কে কাজে লাগিয়ে তারা এই সকল মোবাইলগুলি চুরি করে একত্রিত করে।

তারপর সীমান্তবর্তী এলাকায় এই মোবাইল গুলি পাচার করে তারা। মঙ্গলবার আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এসিপি সেন্ট্রাল টু সীমান্ত ব্যানার্জি শ্রীমন্ত বন্দ্যোপাধ্যায় এক সাংবাদিক বৈঠক করে এ সকল বিষয়গুলি সংবাদ মাধ্যমের কাছে তুলে ধরেন। জানা গেছে ধৃত বিক্কি নুনিয়াকে আসানসোল জেলা আদালতে পাঠায় ধৃতকে আরো জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তাকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাই আদালতে। এই ঘটনার সঙ্গে আরো একাধিক ব্যক্তি যুক্ত রয়েছে বলেই দাবি করেছে পুলিশ।

Leave a Reply