ASANSOL

অনুব্রত মন্ডলকে ৫ ঘন্টা জেরার পরে গ্রেফতার করলো ইডি !

অসহযোগিতার অভিযোগ, দিল্লি নিয়ে যেতে কাল আদালতের দ্বারস্থ কেন্দ্রীয় এজেন্সি

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনের পরে গরু পাচার মামলায় এবার অনুব্রত মন্ডলকে গ্রেফতার করলো কেন্দ্রীয় এজেন্সি ইডি বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত আসানসোল জেল বা বিশেষ সংশোধনাগারে জেরা করার পরে বীরভূমের তৃনমুল কংগ্রেসের জেলা সভাপতিকে ” শোন এ্যারেস্ট ” করে ইডি। জানা গেছে, এ্যারেস্ট মেমোয় অনুব্রত মন্ডল সই করেননি। এরপর বিকেল সাড়ে পাঁচটার পরে ইডির তিন অফিসার আসানসোল জেল থেকে বেরিয়ে কলকাতার উদ্দেশ্য রওনা দেন। তাদের সঙ্গে ছিলো ল্যাপটপ ও প্রিন্টার মেশিন।


কেন্দ্রীয় এজেন্সির দাবি, পাঁচ ঘন্টারও বেশি সময় জেরা করা হলেও, অনুব্রত মন্ডল কোন সহযোগিতা করেননি। তিন অফিসার এদিন মোট দুদফায় যেসব প্রশ্ন করেছিলেন, বলতে গেলে, তার কোন উত্তরই অনুব্রত মন্ডল দেননি। তারপরই তাকে গ্রেফতার করে দিল্লি নিয়ে গিয়ে জেরা করার সিদ্ধান্ত নেয়। যেমন অনেকটা সায়গল হোসেনের সময় হয়েছিল।


যেহেতু জেলে থাকাকালীন অনুব্রত মন্ডলকে গরু পাচার মামলায় গ্রেফতার ( শোন এ্যারেস্ট) করা হয়েছে, তাই আইন মতো তা আদালতে ২৪ ঘন্টার মধ্যে জানাতে হবে। তারপর তাকে দিল্লি নিয়ে যাওয়ার জন্য আদালত থেকে ” প্রডাকশন ওয়ারেন্ট ‘ নিতে হবে। সেই কারণে সূত্র থেকে জানা গেছে, শুক্রবার সকালে ইডি আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে অনুব্রত মন্ডলকে ” শোন এ্যারেস্ট” র কথা বলে দিল্লি নিয়ে যাওয়ার জন্য ” প্রডাকশন ওয়ারেন্ট চেয়ে ” আবেদন করবে। আরো জানা গেছে, শুক্রবারই ইডি দিল্লির রাউজার কোর্টে অনুব্রতর গ্রেফতারের কথা জানাতে পারে। কেননা, এই কোর্টেই ইডির মামলা চলছে।


উল্লেখ্য, সিবিআই গরু পাচার মামলায় তাকে আগেই গ্রেফতার করেছে। আপাততঃ আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতের অধীনে আসানসোল জেলে রয়েছেন অনুব্রত মন্ডল। এই আদালতই ইডিকে জেলে গিয়ে অনুব্রতকে জেরা করার অনুমতি দিয়েছিলো।

Leave a Reply