ASANSOL

চৈতালী তিওয়ারি টুইট ঝালদার পুনরাবৃত্তি ঘটবে আসানসোল পৌরনিগমেও

দলবদল করা কাউন্সিলারকে বরখাস্তের দাবি বিজেপি নেত্রীর, চিঠি জেলাশাসক, পুর কমিশনার ও চেয়ারম্যানকে

বেঙ্গল মিরর,আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায়:* আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের বিরোধীদলীয় নেত্রী তথা বিজেপি কাউন্সিলর চৈতালি তিওয়ারি জেলাশাসক এস অরুণ প্রসাদ, কর্পোরেশন কমিশনার রাহুল মজুমদার এবং আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জিকে একটি চিঠি লিখে কাউন্সিলর তারকনাথ ধীবরের কাউন্সিলর পদ থেকে বরখাস্ত করার দাবি জানিয়েছেন। তারকনাথ ধীবর বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। চিঠিতে চৈতালি তিওয়ারি লিখেছেন যে তারকনাথ ধীবর আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের ১০৩ নম্বর ওয়ার্ড থেকে বিজেপির টিকিটে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

তিনি আরও ছয়জন বিজেপি কাউন্সিলরের সঙ্গে পদ ও গোপনীয়তার শপথ নিয়েছেন। কিন্তু ১৯ নভেম্বর তিনি বিজেপি থেকে তৃণমূলে যোগ দেন। চৈতালি তিওয়ারি লিখেছেন যে এটি পশ্চিমবঙ্গ মিউনিসিপ্যাল অ্যাক্ট ২০০৬-এর ১৪ এ এ এর লঙ্ঘন করেছেন। চৈতালি তিওয়ারি বলেছেন, এভাবে দলত্যাগের কারণে তারকনাথ ধীবরকে কাউন্সিলর পদ বরখাস্ত করা উচিত। প্রশাসনিক আধিকারিকদের ব্যবস্থা নিয়ে তারকনাথ ধীবরের কাউন্সিলর পদটি বরখাস্ত করার দাবি জানান তিনি।



এদিকে আসানসোল মিউনিসিপাল কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় কে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন তিনি এখনো চিঠি হাতে পাননি। তাই এই বিষয়ে মন্তব্য করা সম্ভব নয়। এদিকে সোমবার বিকেল গড়াতেই বিজেপি দলনেতা এবং কাউন্সিলর চৈতালী তিওয়ারি টুইট করে বলেন ঝালদা পৌরসভায় আজ যে ঘটনা ঘটলো তিন মাস পরে আসানসোল পৌরনিগমেও সেই একই ঘটনার পুনরাবৃত্তি ঘটবে।

উল্লেখ্য টানা একমাসের টানাপড়ানে অবশেষে আজ সোমবার কোলকাতা হাই কোর্টের নজরদারি এবং নির্দেশে তলবিসভা সম্পন্ন হলো ঝালদা পৌরসভায়। এই সভার নির্ধারিত সময়সূচি ছিল দুপুর সাড়ে বারোটায়। ১২ আসন বিশিষ্ট এই পৌরসভায় এদিন তলবিসভায় পাঁচ কংগ্রেস কাউন্সিলার সহ দুই নির্দল কাউন্সিলার মিলে ৭ জন কাউন্সিলার উপস্থিত থাকলেও, এসে পৌঁছাননি তৃণমূল কংগ্রেসের পাঁচজন কাউন্সিলার। দীর্ঘক্ষণ অনুপস্থিত তৃণমূলের কাউন্সিলারদের অপেক্ষা করার পর কংগ্রেস ও নির্দল কাউন্সিলারা মিলে সাত জনেই পুরানো পৌরবার্ড ভেঙ্গে দিয়ে নতুন বোর্ড গঠনের সর্বসম্মতিক্রমে লিখিত আবেদন করেন পৌরসভা ভারপ্রাপ্ত এক্সিকিউটিভ আধিকারিকের কাছে। এবং পঞ্চায়েত্ নির্বাচনের ঠিক পূর্বে সাতমাসের মধ্যেই তৃণমূলের হাত থেকে ঝালদা পৌরসভা হাতছাড়া হয়ে গেলো এদিনের সাত শুন্য ভোটের ব্যবধানে।

রাজনৈতিক মহলের মতে পঞ্চায়েত ভোটের পূর্বে পুরুলিয়ার ঝালদা পৌরসভা তৃণমূলের হাতছাড়া হওয়া যে একটা বড় ধাক্কা তৃণমূলের কাছে এমনটাই মনে করছেন তারা। নতুন করে পৌর বোর্ড গঠন করবে কংগ্রেস দুই নির্দল কাউন্সিলর এর সমর্থন নিয়ে তার জন্য পৌরসভার নিয়ম অনুযায়ী যে সমস্ত ফর্মালিটি মেনটেন করতে হয় সেগুলো তারা ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন। আগামী কয়েক দিনের মধ্যেই কংগ্রেস এবং নির্দল কাউন্সিলর রা নিজেদের মধ্যে আলাপ আলোচনার মাধ্যমে পৌরসভার চেয়ারম্যান এর নাম ঘোষণা করবেন।

Leave a Reply